ঢাকা     ২২ এপ্রিল ২০২৪ ||  ৯ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

সিম্ফনির নতুন স্মার্টফোন ইনোভা৩০ বাজারে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২১, ১৯ মার্চ ২০২৪

সিম্ফনির নতুন স্মার্টফোন ইনোভা৩০ বাজারে

দেশীয় মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো নতুন স্মার্টফোন ইনোভা৩০। ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোনটির অপারেটিং সিস্টেমে আছে অ্যান্ড্রোয়েড ১৩।

২০.১৫:৯ এ্যাসপেক্ট রেশিও’র এই হ্যান্ডসেটটিতে আছে ৬.৫৬ ইঞ্চ ইনসেল পাঞ্চ হোল ডিসপ্লে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ৭২০*১৬১২। ২.০ গিগাহার্জের পাওয়ারফুল এবং পাওয়ার অ্যাফিসিয়েন্ট অক্টাকোর প্রসেসর ইউনিসক টি৬১৬ এর ১২ ন্যানো মিটার চিপসেট এবং জিপিউ ৭৫০ মেগাহার্জ। এছাড়াও এই ফোনটির মেমোরী স্টোরেজ এর জন্য ব্যবহার করা হয়েছে uMCP5 টাইপ স্টোরেজ যার কারনে ডাটা ট্রান্সফার এবং ফোনের পার্ফরমেন্স অনেক বেশী বেটার হবে।

নতুন এই স্মার্টফোনটিতে রয়েছে ১.৯ অ্যাপারচার এর ১০৮ মেগাপিক্সেল ইউএইচডি রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য আছে ২.০ অ্যাপারচার এর ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরা ফিচারস এর উল্যেখযোগ্য ফিচারগুলো হলো এআই মোড, স্লো-মোশন, বোথ ক্যামেরা পোর্ট্রেইট, এইচডি আর, প্রো-মোড সহ অনেক ইন্টারেস্টিং ফিচারস।

পাওয়ার ব্যাকআপ দিতে এতে আছে ৫ হাজার  মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। সাথে আছে ১৮ ওয়াট এর ফাস্ট চার্জার যেটা দিয়ে খুব দ্রুতই আবার চার্জ করে ফেলা যাবে। দুটি ন্যানো সিম ব্যবহার করা যাবে এই স্মার্টফোনটিতে। মেমোরি কার্ডের জন্য রয়েছে আলাদা স্লট।

এছাড়াও এই ফোনটির কিছু স্পেশাল এর ফিচার এর মধ্যে উল্ল্যেখযোগ্য ফিচার গুলো হলো, নয়েজ ক্যানসেলেসন, ডায়নামিক আইল্যান্ড এবং প্যারাল্যাল এ্যাপ ব্যাবহার করার সুবিধা।

এই ফোনটির উদ্বোধন এর ঘোষণা দেওয়ার সময় সিম্ফনি মোবাইলের ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ বলেন "বাংলাদেশে সিম্ফনির জন্মলগ্ন থেকেই নতুন কিছু "

মিরর হোয়াইট, রিফ্লেক্টিভ গ্রীন, স্পেস গ্রীন কালার এর অত্যাধুনিক স্টাইলিশ গ্লাস ব্যাক পার্ট ডিজাইনের ইনোভা৩০ স্মার্টফোনটি ২০ মার্চ থেকে সিম্ফনি মোবাইলের সকল আউটলেটে পাওয়া যাবে। ইনোভা৩০ ফোনটি দুটি ভ্যারিয়েন্টে বাজারে পাওয়া যাবে যথাক্রমে ৬জিবি এবং ৮জিবি র‍্যামে এবং ১২৮ জিবি রম। ৬জিবি ভ্যারিয়েন্ট এর দাম রাখা হয়েছে ১১ হাজার ৬৯৯ টাকা এবং ৮জিবি ভ্যারিয়েন্ট এর দাম রাখা হয়েছে ১২ হাজার ৬৯৯ টাকা।