ঢাকা     ২১ মে ২০২৪ ||  ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

এক্সে আসছে অডিও-ভিডিও কলের সুবিধা

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ২১:৩৫, ৩১ আগস্ট ২০২৩

আপডেট: ২০:০৭, ১ সেপ্টেম্বর ২০২৩

এক্সে আসছে অডিও-ভিডিও কলের সুবিধা

জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) অডিও-ভিডিও কলের সুবিধা নিয়ে আসার ঘোষণা দিলেন ইলন মাস্ক। এর মাধ্যমে সাইটকে ‘এভ্রিথিং অ্যাপ’ বানানোর পথে আরও এক ধাপ এগিয়ে গেলেন তিনি।

বৃহস্পতিবার এক্সে দেওয়া এক পোস্টে ইলন মাস্ক লেখেন, কোনো ফোন নাম্বার ছাড়াই এক্স ব্যবহারকারীরা একে অপরের সঙ্গে অডিও-ভিডিও কলে কথা বলতে পারবেন। নতুন এ ফিচারটি আইওএস, অ্যান্ড্রয়েড, পিসিসহ ম্যাক ওএসেও কাজ করবে।

পোস্টটিতে ইলন কেনো এক্সের এ ফিচারটি অন্যদের থেকে সেরা সে বিষয়টিও তুলে ধরেন। তিনি লেখেন, ফিচারটি ব্যবহারের জন্য কোনো ফোন নম্বরের প্রয়োজন নেই। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমটিকে তিনি কার্যকরী গ্লোবাল অ্যাড্রেস বুক হিসেবে আখ্যা দিয়েছেন।

এর আগে চলতি বছরের মে মাসে টুইটার নামে পরিচিত এ সামাজিক যোগাযোগমাধ্যমে কলিং ফিচার নিয়ে আসার ঘোষণা দিয়েছিলেন ইলন মাস্ক।

বর্তমানে এক্স প্ল্যাটফর্ম শুধু ডিরেক্ট ম্যাসেজের সুবিধা রয়েছে। এখন পর্যন্ত ব্যবহারকারীরা শুধু ‘স্পেসেস’র মাধ্যমে লাইভ চ্যাট করতে পারেন। তবে স্পেসেস একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম, যেখানে যে কেউ কথপোকথনে অংশ নিতে পারে।

গত বছরের অক্টোবরে ৪ হাজার ৪ কোটি ডলারের বিনিময়ে তৎকালীন টুইটার কিনে নিয়েছিলেন টেসলা প্রধান ইলন মাস্ক। এরপর থেকেই প্ল্যাটফর্মের নাম থেকে শুরু করে ফিচার সংযোজন-বিয়োজনসহ জনপ্রিয় এ মাইক্রো ব্লগিং সাইটে একের পর এক পরিবর্তন নিয়ে আসছেন তিনি।