Biz Tech 24 :: বিজ টেক ২৪

উন্মোচিত হল ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার রিয়েলমি ৯ ফোরজি

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ২১:৪৯, ২২ মে ২০২২

আপডেট: ২১:৫২, ২২ মে ২০২২

উন্মোচিত হল ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার রিয়েলমি ৯ ফোরজি

দেশের বাজারে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার রিয়েলমি ৯ ফোরজি স্মার্টফোন উন্মোচন করেছে চীনা ব্যান্ড রিয়েলমি। ফোনটি ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজের সানবার্স্ট গোল্ড, স্টারগেজ হোয়াইট এবং মিটিওর ব্ল্যাক এ তিনটি রঙে পাওয়া যাচ্ছে। অন্যদিকে, এন্ট্রি লেভেল সেগমেন্টের সি৩৫ উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

ফোন দু’টিতে দারাজের ফ্ল্যাশ সেল চলাকালীন সময়ে থাকছে বিশেষ অফার। আগামী ২৩ মে দুপুর ২টায় ফ্ল্যাশসেল চলাকালীন সময়ে রিয়েলমি সি৩৫ ডিভাইসটি বিশেষ অফারের আওতায় ১৫,৯৯০ টাকা এবং ২৪ মে দুপুর ২টায় রিয়েলমি ৯ ডিভাইসটি ২৫,০৯০ টাকায় কেনা যাবে।

রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসটিতে ১০৮ মেগাপিক্সেল প্রোলাইট হাই-কোয়ালিটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা ‘মিনিমাম’ লাইটে চমৎকার সব ছবি তুলতে পারবেন। ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ সুপার অ্যামোলেড ডিসপ্লের এ ডিভাইসটিতে আছে ৬ ন্যানোমিটার কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০- প্রসেসর; যা আগের জেনারেশনের তুলনায় আপডেটেড এবং পাওয়ার কনজাম্পশন অনেক কম তাই বিদ্যুৎ সাশ্রয়ী; পাশাপাশি এতে দেশের প্রথম রিপল হলোগ্রাফিক ডিজাইন রয়েছে।

ডিভাইসটি ৭.৯৯ মিলিমিটার পাতলা ও ডিভাইসটির ওজন মাত্র ১৭৮ গ্রাম। ৫ হাজার এমএএইচ শক্তিশালী ব্যাটারি ও ৩৩ ওয়াট ডার্ট চার্জ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

অন্যদিকে, রিয়েলমি সি৩৫ ডিভাইসটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন। ৮.১ মিমি আল্ট্রা স্লিম ডায়নামিক গ্লোয়িং ফোনটিতে ইউনিসক টি৬১৬ শক্তিশালী প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা এ সেগমেন্টের ফোনগুলোর মধ্যে সবচেয়ে শক্তিশালী প্রসেসর। ফোনটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

premierbankltd