Biz Tech 24 :: বিজ টেক ২৪

কম দামে ওয়ালটনের তিন ক্যামেরার স্মার্টফোন

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ০০:৩৯, ২৭ এপ্রিল ২০২২

কম দামে ওয়ালটনের তিন ক্যামেরার স্মার্টফোন

দেশীয় প্রযুক্তি জায়ান্ট ওয়ালটন বাজারে নিয়ে এলো সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন ‘প্রিমো জিএইচ ইলেভেন’। স্মার্টফোনটিতে বড় পর্দার এইচডি প্লাস ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা, অ্যান্ড্রয়েড ১২ ওএসসহ আকর্ষণীয় সব ফিচার রয়েছে। কনফিগারেশন ও দাম বিবেচনায় ডিভাইসটিকে ‘বাজেট বস’ স্মার্টফোন বলা যায়।

ওয়ালটন মোবাইলের চিফ বিজনেস অফিসার এসএম রেজওয়ান আলম জানান, এন্ট্রি লেভেলের ক্রেতাদের চাহিদা ও প্রয়োজনীয়তা বিবেচনায় ‘প্রিমো জিএইচ ইলেভেন’ মডেলটি বাজারে ছাড়া হয়েছে। এর ডিজাইন ও পারফর্মেন্স সবার মন কেড়ে নেবে। গ্রাস গ্রিন, নাইট ব্লু এবং গ্রে ব্লু  এই তিনটি আকর্ষণীয় রঙে হ্যান্ডসেটটি বাজারে এসেছে। ফোনটির দাম ৯ হাজার ৯৯ টাকা হলেও ক্রেতারা এটি পাচ্ছেন মাত্র ৭,৫৯৯ টাকায়।

ওয়ালটন মোবাইলের মার্কেটিং ইনচার্জ হাবিবুর রহমান তুহিন জানান, প্রিমো জিএইচ ইলেভেন ফোনটিতে ব্যবহৃত হয়েছে ইনসেল আইপিএস প্রযুক্তির ২০:৯ রেশিওর ভি-নচ ডিসপ্লে। ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৬০০ বাই ৭২০ পিক্সেল। ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গ্লাস। ফলে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহারে অনন্য অভিজ্ঞতা পাবেন গ্রাহক।

ফোনটি অ্যান্ড্রয়েড ১২ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে পরিচালিত। ফলে এই ফোনের কার্যক্ষমতা ও গতি বেশি। এতে ব্যবহৃত হয়েছে ২.০ গিগাহার্টস গতির হেলিও এ২২ এআরএম কর্টেক্স এ৫৩ প্রসেসর। সঙ্গে রয়েছে পাওয়ার ভিআর জিই৮৩০০ গ্রাফিক্স এবং ২ গিগাবাইট এলপিডিডিআরফোরএক্স র‌্যাম। ফলে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা পাওয়া যাবে। ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ৩২ গিগাবাইটের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

‘প্রিমো জিএইচ ইলেভেন’ মডেলের ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত এফ/২.০ অ্যাপারচার সমৃদ্ধ ট্রিপল অটোফোকাস ক্যামেরা। ১/৩.০৬ ইঞ্চির সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা নিশ্চিত করবে ঝকঝকে উজ্জ্বল ছবি। সেলফির জন্য এই ফোনের সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও রয়েছে প্রো, বিউটি, পোর্টরেইট, এআর স্টিকার, প্যানারমা, টাইমস ল্যাপস এবং কিউআর কোড। অন্যান্য ক্যামেরা ফিচারের মধ্যে রয়েছে এআই, ৫পি লেন্স, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, টাচ-ফোকাস, স্মাইল শাটার, ভলিউম ক্যাপচার, ফিংগার ক্যাপচার, ফেসিয়াল ইনফরমেশন, মিরর রিফ্লেকশন, ফিল্টার ইত্যাদি।

স্মার্টফোনটিতে পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপের জন্য ব্যবহৃত হয়েছে ৪২০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। কানেক্টিভিটি হিসেবে আছে ওয়াই-ফাই, ব্লুটুথ, মাইক্রো ইউএসবি, কাস্ট স্ক্রিন, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি। সেন্সর হিসেবে আছে এক্সিলারোমিটার (থ্রিডি), জিপিএস, এ-জিপিএস, লাইট (ব্রাইটনেস), প্রোক্সিমিটি ইত্যাদি। ফোনের সুরক্ষায় রয়েছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

বাংলাদেশে তৈরি এই স্মার্টফোনে ৩০ দিনের বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধাসহ এক বছরের বিক্রয়োত্তর সেবা থাকছে।

premierbankltd