ঢাকা     ২০ মে ২০২৪ ||  ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

শেয়ারবাজারে আসছে নতুন দুই কোম্পানি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩৬, ৪ অক্টোবর ২০২৩

শেয়ারবাজারে আসছে নতুন দুই কোম্পানি

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজারে তালিকাভুক্ত যাচ্ছে নতুন দুইটি কোম্পানি। টেকনো ড্রাগস লিমিটেড ও বোরাক রিয়েল এস্টেট লিমিটেড নামে প্রতিষ্ঠান দু’টি বুকবিল্ডিং পদ্ধতির মাধ্যমে পুঁজিবাজার থেকে মূলধন সংগ্রহ করবে।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। আইন অনুযায়ী, বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসতে হলে প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদেরকে বিভিন্ন তথ্য আগে জানাতে হয়। এজন্য টেকনো ড্রাগস লিমিটেড আগামী ১৪ অক্টোবর রোড শো’র আয়োজন করবে। রাজধানীর হোটেল একাত্তরে এই রোড শো অনুষ্ঠিত হবে। এছাড়া বোরাক রিয়েল এস্টেট লিমিটেড আগামী ১৮ অক্টোবর রাজধানীর শেরাটন হোটেলে রোড শো’র আয়োজন করবে।

টেকনো ড্রাগসের আইপিওতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড ও ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড। আর বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড কোম্পানিটির রেজিষ্ট্রার টু দ্যা ইস্যুয়ারের দায়িত্ব পালন করবে।

আর বোরাক রিয়েল এস্টেট লিমিটেডের ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে স্বদেশ ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড ও বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড। এছাড়া রেজিষ্ট্রার টু দ্যা ইস্যুয়ারের দায়িত্ব পালন করবে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।