ঢাকা     ২০ এপ্রিল ২০২৪ ||  ৬ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

পুঁজিবাজারে লেনদেনের নতুন সময় নির্ধারণ

প্রকাশিত: ১৩:২৮, ৮ নভেম্বর ২০২২

পুঁজিবাজারে লেনদেনের নতুন সময় নির্ধারণ

শেয়ারবাজারের লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। নতুন সময়সূচি অনুযায়ী, সকাল ১০টা ২৫ থেকে দুপুর ২টা ৫০ মিনিট পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন হবে।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন থেকে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে। লেনদেন শেষে ১০ মিনিটে পোস্ট ক্লোজিং হবে। সে ক্ষেত্রে পোস্ট ক্লোজিং সেশন হবে ২টা ৫০ থেকে ৩টা। আগামী ১৫ নভেম্বর থেকে এই সময় সূচি কার্যকর হবে।

বিএসইসি জানিয়েছে, মন্ত্রিপরিষদের সিদ্ধান্তের প্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক থেকে ব্যাংকিং লেনদেনের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। ব্যাংক লেনদেনের সময়ের ওপর ভিত্তি করে শেয়ারবাজারে লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত ৩ নভেম্বর ব্যাংক লেনদেনের নতুন সূচি ঘোষণা করে বাংলাদেশ ব্যাংক। নতুন সূচি অনুযায়ী, আগামী ১৫ নভেম্বর থেকে ব্যাংক লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। আর ব্যাংক খোলা থাকবে বিকেল ৫টা পর্যন্ত। বর্তমানে ব্যাংক লেনদেন পরিচালিত হচ্ছে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। সে হিসাবে ব্যাংক লেনদেনে আধাঘণ্টা সময় কমানো হয়েছে।