Biz Tech 24 :: বিজ টেক ২৪

৪ লাখ ৮০ হাজার টাকার কেটিএম মোটরসাইকেল এখন দেশের বাজারে

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৩৪, ২৭ জানুয়ারি ২০২১

৪ লাখ ৮০ হাজার টাকার কেটিএম মোটরসাইকেল এখন দেশের বাজারে

অস্ট্রিয়ান মোটরসাইকেল ব্র্যান্ড কেটিএম-এর মোটরসাইকেল বাংলাদেশ আনলো রানার অটোমোবাইলস লিমিটেড। কেটিএম ১২৫ ডিউক এবং কেটিএম আরসি ১২৫ মডেল দু’টি এখন পাওয়া যাবে বাংলাদেশে। সোমবার ব্যান্ডটির দু’টি মডেলের মোটরসাইকেল আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়েছে।

রানার অটোমোবাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রিয়াজুল চৌধুরী বলেন, আমরা বিখ্যাত কেটিএম মোটরসাইকেল বাংলাদেশে উৎপাদনের পরিকল্পনা করছি। সেক্ষেত্রে কেটিএম মোটরসাইকেলের দাম কিছুটা কমবে। ময়মনসিংহের ভালুকায় রানার ফ্যাক্টরিতে এই মোটরসাইকেল উৎপাদন করা হবে।

তিনি আরো বলেন, বর্তমানে বাংলাদেশে দুইটি মডেলের কেটিএম বাইক পাওয়া যাবে। এগুলো হলো- কেটিএম ১২৫ ডিউক এবং কেটিএম আরসি ১২৫ মডেল। এর মধ্যে কেটিএম ১২৫ ডিউক মডেলটি দুইটি ভার্সনে পাওয়া যাবে। হাইএন্ড ভার্সনের দাম ৪ লাখ ৮০ হাজার টাকা। লোএন্ড ভার্সন পাওয়া যাবে ৩ লাখ ৫০ হাজার টাকায়। কেটিএম আরসি ১২৫ মডেলের দাম নির্ধারণ করা হয়েছে ৪ লাখ ৭০ হাজার টাকা।

আয়োজকরা জানান, কেটিএম’র ‘রেডি টু রেস’ ফিলোসফির সঙ্গে ডিউক এবং আরসি বাংলাদেশের মোটরসাইকেল প্রেমীদের প্রত্যাশা পূরণে সক্ষম হবে। কেটিএম ১২৫ ডিউকের রয়েছে লিকুইড-কুলড, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন, যা ৯২৫০ আরপিএমে দেয় ১৪.৫ এইচপি ক্ষমতা এবং ৮০০০ আরপিএমে দেয় ১২ নিউটন মিটার। এর অ্যালুমিনিয়াম সিলিন্ডারের ভেতরের দেয়ালে নিকাসিল কোটিং দেয়া হয়েছে। এর হালকা ওজনের আলাদা স্টিল ট্রেলিস কাঠামোটি উন্নত চালনা নিশ্চিত করে এবং ৪৩ মিলিমিটার ডায়ামিটার আপসাইড-ডাউন ফ্রন্ট ফর্ক এবং ১০-ধাপের সামঞ্জস্যপূর্ণ রিয়ার মনোশক বাংলাদেশের সকল রাস্তায় আরামদায়ক রাইডিং -এর নিশ্চয়তা প্রদান করে।