ঢাকা     ২৭ এপ্রিল ২০২৪ ||  ১৪ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

কমালো মোবাইল ইন্টারনেটের দাম

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২০:৫৯, ৯ নভেম্বর ২০২৩

আপডেট: ২২:২৯, ১০ নভেম্বর ২০২৩

কমালো মোবাইল ইন্টারনেটের দাম

ইন্টারনেট প্যাকেজের দাম কমিয়েছে সরকারি মোবাইল অপারেটর টেলিটক। ৩ ও ১৫ দিনের যেসব প্যাকেজ বাদ দেয়া হয়েছিলো সেগুলোর ডাটার পরিমাণ ঠিক রেখে মেয়াদ ৭ ও ৩০ দিন করেছে অপারেটরটি। তবে ইন্টারনেটের দাম কমানোর ব্যাপারে এখনো গড়িমসি করছে বাকি তিন অপারেটর গ্রামীণফোন, রবি ও বাংলালিংক।

গত ৫ নভেম্বর মোবাইল অপারেটরদের  প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। সেখানে ৩ ও ১৫ দিনের প্যাকেজ বন্ধের পর ইন্টারনেটের দাম বাড়ানো নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি। সেই সঙ্গে দাম কমাতে টেলিটককে ৮ নভেম্বর এবং গ্রামীণফোন, রবি ও বাংলালিংককে ১০ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দেন মন্ত্রী।

সেই নির্দেশনা মেনে ইন্টারনেটের দাম কমিয়েছে টেলিটক। ৭ দিন মেয়াদে ১ জিবি ডাটার দাম ২১ টাকা এবং ২ জিবি ৩৬ টাকা নির্ধারণ করেছে প্রতিষ্ঠানটি। ৩০ দিন মেয়াদি ২ জিবি ডাটার দাম ৯৩ টাকা এবং ৩ জিবি ১৩৯ টাকা ধার্য করেছে অপারেটরটি।

এছাড়া ৭ দিন মেয়াদে ১০ জিবির দাম ৯৭ টাকা, ৩০ দিন মেয়াদে ১০ জিবি ২৩৯ টাকা, ৩০ দিন মেয়াদি ৩০ জিবি ৩৪৪ টাকা, ৪৫ জিবি ৪৪৫ টাকা এবং আনলিমিটেড মেয়াদে ২৫ জিবি ইন্টারনেট ৩০৯ টাকায় অফার করছে অপারেটরটি।

তবে ৩ দিন মেয়াদের ডাটা প্যাকেজ একই দরে ১ সপ্তাহ দিলে লোকসান হবে বলে জানিয়েছে গ্রামীণফোন, রবি ও বাংলালিংক। বিষয়টি পুনর্বিবেচনার জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) অনুরোধ জানিয়েছে বেসরকারি এই তিন অপারেটর।