ঢাকা     ২৩ জুলাই ২০২৪ ||  ৮ শ্রাবণ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

গুগল ক্লাউড পার্টনার অ্যাডভান্টেজে যোগ দিলো রেডিংটন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৭, ৩ জুলাই ২০২৪

গুগল ক্লাউড পার্টনার অ্যাডভান্টেজে যোগ দিলো রেডিংটন

গুগল ক্লাউড পার্টনার অ্যাডভান্টেজে যোগ দেয়ার ঘোষণা দিয়েছে প্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান রেডিংটন। যার মাধ্যমে  প্রতিষ্ঠানটি গুগল ক্লাউড প্রিমিয়ার লেভেল পার্টনার হিসেবে বিক্রয় ও পরিষেবা সংক্রান্ত সুবিধা প্রদান করতে পারবে।

প্রতিষ্ঠানটি বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল এবং ভুটানের মতো দক্ষিণ এশিয়ার দেশগুলোয় পরিবেশক এবং বাজার উন্নয়ন সহযোগী হিসেবে গুগল ক্লাউডের অত্যাধুনিক প্রযুক্তির সুবিধা প্রদান করে থাকে।

গুগল ক্লাউডের অংশীজন হিসেবে রেডিংটন গুগল ক্লাউডের বিতরণ ব্যবস্থা এবং স্থানীয় বাজারের বিভিন্ন বিষয় গভীর পর্যালোচনার মাধ্যমে এর সুবিধাগুলো ব্যবহারে কাজ করবে। প্রতিষ্ঠান দুটির মধ্যে পারস্পরিক এই সহযোগিতার লক্ষ্য হলো, দক্ষিণ এশিয়ার দেশগুলোর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান এবং সংস্থাকে ডিজিটাল ট্রান্সফরমেশন, স্ট্রিমলাইন অপারেশন এবং তাদের নতুন উদ্ভাবনগুলোর প্রচার কাজে সুবিধা প্রদান করে শক্তিশালী করে তোলা।

বাজারে রেডিংটনের প্রভাব এবং গ্রাহককেন্দ্রিক মনোভাবের সঙ্গে গুগল ক্লাউডের উদ্ভাবনী প্রযুক্তির সমন্বয়ের মাধ্যমে অনেক নতুন বিষয়ের অবতারণার পাশাপাশি এবং টেকসই প্রবৃদ্ধির নতুন দুয়ার উন্মোচিত হবে। এই অংশীদারিত্ব বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল এবং ভুটানের ব্যবসা ও অর্থনীতিতে ইতিবাচক প্রভাব রাখতে যাচ্ছে।

এ বিষয়ে রেডিংটন লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার রমেশ নটরাজন বলেন, স্ক্যালাবেলিটি (scalability) বা মাপযোগ্যতা, ব্যবহারে সুবিধা এবং কার্যকারিতার কারণে আমরা ক্লাউড প্রযুক্তি গ্রহণ করেছে এমন আধুনিক ব্যবসা প্রতিষ্ঠানের উত্থান দেখতে পাচ্ছি। রেডিংটনের মাধ্যমে আমরা আমাদের পার্টনারদের ক্লাউডের শক্তিকে কাজে লাগিয়ে তাদের প্রয়োজনীয় সহায়তা প্রদান করে ডিজিটাল রূপান্তর যাত্রার নেতৃত্ব দিচ্ছি। গুগল ক্লাউডের সঙ্গে এই অংশীদারিত্বের মাধ্যমে আমরা দক্ষিণ এশিয়া জুড়ে ক্লাউডের পরিষেবার বিস্তৃতি ঘটাতে বদ্ধপরিকর।