ঢাকা     ২১ মে ২০২৪ ||  ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

গেমারদের জন্য গিগাবাইটের এআই প্রযুক্তির নতুন ল্যাপটপ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫০, ২৯ এপ্রিল ২০২৪

গেমারদের জন্য গিগাবাইটের এআই প্রযুক্তির নতুন ল্যাপটপ

তাইওয়ানের শীর্ষ প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান গিগাবাইট বাংলাদেশের বাজারে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) চালিত ইনটেলের ১৪ জেনারেশনের পাঁচটি ল্যাপটপ নিয়ে এসেছে। এসব ল্যাপটপ গেমার, ভিডিও এডিটর, কন্টেন্ট ক্রিয়েটরসহ ভারী কাজের জন্য বিশেষভাবে তৈরি করা।  

রোববার রাতে রাজধানীর একটি রেঁস্তোরায় ল্যাপটপগুলো অবমুক্ত করেন গিগাবাইট এশিয়া অঞ্চলের ডেপুটি ম্যানেজার এলান স্যু। এসময় গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মোহাম্মাদ আনাস খান এবং একমাত্র পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস বাংলাদেশের চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন উপস্থিত ছিলেন।

গল্প, আড্ডা আর কুইজে সাজানো এই মিডিয়া লঞ্চিং অনুষ্ঠানে ল্যাপটপগুলোর বিশেষত্ব তুলে ধরেন আনাস খান। তিনি জানান, গেমার এবং ডিজাইনারদের জন্য এই এআই পরিচালিত Aorus Gaming 16X AKG এবং Aorus Gaming 16X ASG ল্যাপটপ দুটিতে রয়েছে যথাক্রমে ইন্টেল ১৪ জেনারেশন কোর i7 প্রোসেস এবং GeForce RTX 4060 8GB GDDR6 গ্রাফিক্স কার্ড ও GeForce RTX 4070 8GB GDDR6 গ্রাফিক্স কার্ড।

এছাড়াও অনুষ্ঠানে Gigabyte G5 MF5 এবং G5 KF5 নামে আরো দুইটি ১৩ জেনারেশন কোর i7 প্রসেসরের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হয় । জানানো হয়েছে, এই Aero 14 OLED মডেলের ল্যাপটপগুলো গ্রাফিক্স ডিজাইনারদের জন্য বিশেষভাবে নির্মিত ।

অনুষ্ঠানে জানানো হয়, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড একমাত্র পরিবেশক হিসেবে দেশের বাজারে সকল অথরাইজড ডিলার পয়েন্টে ল্যাপটপ গুলো গ্রাহকদের জন্য সরবরাহ করবে।