ঢাকা     ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ১৬ ফাল্গুন ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

পুরনো লোগো পরিবর্তন করে নতুন রুপে আসছে নকিয়া

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ২২:০২, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৫:৫৭, ২ মার্চ ২০২৩

পুরনো লোগো পরিবর্তন করে নতুন রুপে আসছে নকিয়া

ফিনল্যান্ডভিত্তিক টেলিযোগাযোগ প্রযুক্তি প্রস্তুতকারক প্রতিষ্ঠান নকিয়া তাদের ৬০ বছরের পুরনো আইকনিক লোগো পরিবর্তন করতে যাচ্ছে। লোগো পরিবর্তন করার পাশাপাশি ব্রান্ডটির ব্যবসায়িক পরিচয় পরিবর্তনেরও ঘোষণা দিয়েছে।

২০২০ সালে প্রতিষ্ঠানটির সিইও পেখা লান্ডমার্ক টেলিকম সরঞ্জাম বিভাগের দায়িত্ব নেন। এরপর তিনি তিন ধাপের একটি কৌশল নির্ধারণ করেছিলেন। পুনরায় সেট করা, ত্বরান্বিত করা এবং স্কেল করা। রিসেট ধাপ এখন সম্পন্ন হয়েছে। লান্ডমার্ক বলেছেন দ্বিতীয় ধাপের কাজ শুরু হচ্ছে।

প্রতিষ্ঠানটি ব্যবসায়ের কৌশলগত পরিবর্তনের ইঙ্গিত দিতে শুরুতেই ৬০ বছর পুরনো আইকনিক লোগোটি পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। নতুন লোগোতে পাঁচটি ভিন্ন আকৃতিতে নকিয়া (NOKIA) শব্দটি ডিজাইন করা হয়েছে। পুরনো লোগোর আইকনিক নীল রঙ বাদ দিয়ে ভিন্ন রঙের মিশ্রণ করা হয়েছে।

এ বিষয়ে নকিয়ার সিইও পেখা লান্ডমার্ক বলেন, একটা সময় ফোনের সঙ্গে নকিয়ার পরিচয় সম্পৃক্ত ছিল। আজকাল আমরা একটি ব্যবসায়িক প্রযুক্তি কোম্পানিতে রূপান্তরিত হয়েছি।

যদিও নকিয়া এখনো পরিষেবা প্রদানকারী ব্যবসা বাড়ানোর পরিকল্পনার মধ্যে রয়েছে। বর্তমানে প্রতিষ্ঠানটি টেলিকম কোম্পানিগুলোর কাছে সরঞ্জাম বিক্রি করছে। নকিয়া কর্তৃপক্ষ বলছে, নকিয়ার মূল লক্ষ্য অন্যান্য খাতের ব্যবসা প্রতিষ্ঠানের কাছে সরঞ্জাম বিক্রি করা।