ঢাকা     ২৮ নভেম্বর ২০২২ ||  ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

Biz Tech 24 :: বিজ টেক ২৪

বিআইজেএফ নির্বাচনে বিজয়ী হলেন যারা

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৪:৪৮, ২৪ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৪:৪৯, ২৪ সেপ্টেম্বর ২০২২

বিআইজেএফ নির্বাচনে বিজয়ী হলেন যারা

দেশের তথ্যপ্রযুক্তি খাতের সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে সভাপতি পদে সমানসংখ্যক ২৫টি করে ভোট পেয়েছেন দৈনিক সমকালের সিনিয়র সাব এডিটর হাসান জাকির ও মাসিক টেকওয়ার্ল্ড সম্পাদক নাজনীন নাহার। ভোটসংখ্যা সমান হওয়ায় সভাপতি পদ ছাড়াই বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিআইজেএফের নির্বাচন কমিশন। নির্বাচনে মোট ভোটার ৫৪ জন থাকলেও ভোট পড়েছে ৫০টি।

প্রতিদ্বন্দিতাপূর্ণ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে সর্বোচ্চ ৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিজটেক২৪ ডটকম-এর বিশেষ প্রতিনিধি সাইফুল ইসলাম শান্ত। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ ভোট পেয়ে প্রকাশনা ও গবেষণা সম্পাদক নির্বাচিত হয়েছেন ঢাকা মেইল এর ফিচার সম্পাদক আসাদুজ্জামান লিমন এবং দৈনিক নতুন সময় এর সাজেদুর রহমান ২৩ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন সহসভাপতি ভূঁইয়া মোহাম্মদ ইনাম (কম্পিউটার বিচিত্রা), সাধারণ সম্পাদক এ কে এম সাব্বিন হাসান (বার্তা২৪ ডটকম), সাংগঠনিক সম্পাদক মো. আরিফুল ইসলাম (ঢাকাপোস্ট) এবং নির্বাহী সদস্য এস এম ইমদাদুল হক (ডিজিবাংলা) ও মো. এনামুল করিম (ডিজিটাল সময়)।

এ বিষয়ে বিআইজেএফের নির্বাচন কমিশনের চেয়ারম্যান এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশনের (অ্যাসোসিও) সাবেক সভাপতি আবদুল্লাহ এইচ কাফি বলেন, সমান ভোট পাওয়া দুজন প্রার্থীই আলোচনার ভিত্তিতে এক বছর মেয়াদে সভাপতি পদে দায়িত্ব পালনের ইচ্ছা প্রকাশ করেছেন। আমরা সমাজসেবা অধিদপ্তরে এই সংক্রান্ত নীতিমালা দেখে এ বিষয়ে সিদ্ধান্ত নেব। বাকি পদগুলোর নির্বাচিতদের বিজয়ী ঘোষণা করা হয়েছে।

উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত সফটওয়্যার টেকনোলজি পার্কের সম্মেলনকক্ষে শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা এ ভোট গ্রহণ চলে। বিআইজেএফের নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ সাংবাদিক এ আর এম মাহমুদ হোসেন ও পল্লব মোহাইমেন। আপিল বোর্ডে আছেন সুমন ইসলাম ও আরিফুল হাসান।