Biz Tech 24 :: বিজ টেক ২৪

বিনিয়োগকারীরা ছুটছেন ১২ কোম্পানির শেয়ারে

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৫:৪২, ১১ জানুয়ারি ২০২২

বিনিয়োগকারীরা ছুটছেন ১২ কোম্পানির শেয়ারে

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানির শেয়ারে ছুটছেন বিনিয়োগকারীরা। মঙ্গলবার লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়ে। এতে শেয়ার হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: তিতাস গ্যাস, ইস্টার্ন কেবল, ন্যাশনাল টিউবস, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, উসমানিয়া গ্লাস, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, বসুন্ধরা পেপার, ডেসকো, আরএকে সিরামিক, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, বিবিএস ক্যাবলস ও ইফাত অটোস।

জানা গেছে, সোমবার তিতাস গ্যাসের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৫.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয় ৪৬.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৯.৬০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৪.৫০ টাকা বা ৯.৯৭ শতাংশ বেড়েছে।

সোমবার ইস্টার্ন কেবলের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩৫.৩০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪৮.৮০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ১৩.৫০ টাকা বা ৯.৯৭ শতাংশ বেড়েছে।

ন্যাশনাল টিউবসের শেয়ারের সোমবার ক্লোজিং দর ছিল ৯১.৩০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯২.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০০.৪০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৯.১০ টাকা বা ৯.৯৬ শতাংশ বেড়েছে।

সোমবার বাংলাদেশ শিপিং কর্পোরেশনের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১৫.৭০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২৩.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৭.২০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ১১.৫০ টাকা বা ৯.৯৩ শতাংশ বেড়েছে।

সোমবার উসমানিয়া গ্লাসের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৭.৪০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৮.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৩.১০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৫.৭০ টাকা বা ৯.৯৩ শতাংশ বেড়েছে।

সোমবার ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৮২.৬০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯০.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯০.৮০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৮.২০ টাকা বা ৯.৯২ শতাংশ বেড়েছে।

এছাড়া সোমবার বসুন্ধরা পেপারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬১.৯০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৮ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৬.১০ টাকা বা ৯.৮৫ শতাংশ বেড়েছে।

premierbankltd