ঢাকা     ২৯ সেপ্টেম্বর ২০২৩ ||  ১৪ আশ্বিন ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

দ্রুত দেশের রাস্তায় চলবে ইলেকট্রিক কার-বাইক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৯, ১৩ মার্চ ২০২৩

দ্রুত দেশের রাস্তায় চলবে ইলেকট্রিক কার-বাইক

বাংলাদেশের রাস্তায় এক থেকে দুই মাসের মধ্যেই ইলেকট্রিক কার ও বাইক চলবে বলে জানিয়েছেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আব্দুল মাতলুব আহমেদ।

সোমবার রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এফবিসিসিআই আয়োজিত বাংলাদেশ বিজনেস সামিটের ‘ম্যানুফ্যাকচারিংয়ের ভবিষ্যৎ : বাংলাদেশে অটোমোবাইল এবং হাইটেক ম্যানুফ্যাকচারিংয়ের সুবিধা’ শীর্ষক সেশনে সম্মানীয় অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসম তিনি বলেন, বাজারে ইলেকট্রিক কার ও বাইক চলে এসেছে। আগামী দুই-এক মাসের মধ্যে সরকারের নীতিমালাও আমরা পেয়ে যাব। তারপর থেকে ঢাকার রাস্তায় ইলেকট্রিক কার ও বাইক চলবে।

তিনি বলেন, অটোমোবাইল ও হাইটেক ইন্ডাস্ট্রিজ শিল্পে বিনিয়োগের অনেক সুযোগ রয়েছে। এখানে দেশি ও বিদেশিরাও বিনিয়োগ করতে পারবেন। দেশের অটোমোবাইল ও হাইটেক শিল্পকে এগিয়ে নিতে পোশাক খাতের মতো সরকারকে পলিসি সুবিধা দিতে হবে। কারণ, সরকারের পলিসি সুবিধা ছাড়া কোনো শিল্পেই উন্নতি হতে পারে না।

এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট হাবিবুল্লাহ করিমের সঞ্চালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফেয়ার গ্রুপের সিএমও মেজবাহ উদ্দিন, রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান এবং গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান।