ঢাকা     ২৮ এপ্রিল ২০২৪ ||  ১৪ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

দারাজ থেকে পণ্য কিনে এবার নগদেও ক্যাশব্যাক

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪১, ১০ ডিসেম্বর ২০২২

দারাজ থেকে পণ্য কিনে এবার নগদেও ক্যাশব্যাক

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ-এর মাধ্যমে ই-কমার্স প্রতিষ্ঠান দারাজে কেনাকাটায় ইন্সট্যান্ট ক্যাশব্যাক পাওয়া যাবে। ‘দারাজ-নগদ ১২.১২ গ্র্যান্ড ইয়ার এন্ড সেল’ ক্যাম্পেইনের আওতায় যেকোনো পণ্য কেনাকাটায় ‘নগদ’-পেমেন্টে ১৬ শতাংশ ইন্সট্যান্ট ক্যাশব্যাক পাওয়া যাবে। এর আগে দারাজ থেকে পণ্য কিনলে বিকাশে ক্যাশব্যাক পাওয়া যেতো।

সম্প্রতি রাজধানীর বনানীতে ই-কমার্স প্রতিষ্ঠান দারাজের প্রধান কার্যালয়ে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘নগদ’-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক, চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান, চিফ সেলস অফিসার শিহাবউদ্দিন চৌধুরী, হেড অব পাবলিক কমিউনিকেশন্স মোহাম্মদ জাহিদুল ইসলাম এবং হেড অব পেমেন্ট মোহাম্মদ মাহবুব সোবহান। ‘দারাজ বাংলাদেশ’-এর পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক; চিফ অপারেটিং অফিসার খন্দকার তাসফিন আলম; চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার এ এইচ এম হাসিনুল কুদ্দুস রুশো; চিফ কমার্শিয়াল অফিসার সাব্বির হোসেন প্রমুখ।

একজন গ্রাহক প্রতি পেমেন্টে সর্বোচ্চ ১০০ টাকা করে মোট তিনবারে ৩০০ টাকা পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাকের এই অফারটি নিতে পারবেন। অফারটি গ্রহণ করার জন্য গ্রাহককে দারাজের অ্যাপ থেকে নগদ-অনলাইন গেটওয়ের মাধ্যমে পেমেন্ট করতে হবে। ক্যাশব্যাক অফারটি চলবে ১২ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর ২০২২ পর্যন্ত।

এ বিষয়ে ‘নগদ’-এর প্রতিষ্ঠাতা ও ব্যাবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণে দ্রুতই ক্যাশলেস হয়ে উঠবে এ দেশের বাণিজ্য খাত। তরুণ প্রজন্মের উদ্যোক্তারা এখন ব্যাতিক্রমী ও উদ্ভাবনী উদ্যোগে দারুণ সাফল্য পাচ্ছেন। ই-কমার্স খাত তার মধ্যে অন্যতম। নগদ সবসময় এই উদ্ভাবনী উদ্যোগকে স্বাগত জানায়। দেশীয় উদ্যোগতাদের ডিজিটাল লেনদেন আরও কম খরচে সহজে হাতের মুঠোয় এনে দিয়েছে নগদ। সেই যাত্রায় দারাজের গ্রাহকদের পাশে থেকে নিত্য নতুন সেবা দিতে চায় নগদ।

‘দারাজ বাংলাদেশ’-এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক বলেন, নগদ-এর সাথে দারাজের এই চুক্তিটি ক্রেতাদের অনলাইন শপিংকে আরো স্বাচ্ছন্দ্যদায়ক করবে। পাশাপাশি এ চুক্তিটি ক্রেতাদের সহজে পেমেন্ট সল্যুশনের বিষয়টি নিশ্চিত করবে এবং একাধিক পেমেন্ট অপশনের মাধ্যমে ক্রেতাদের শপিং অভিজ্ঞতা উন্নত করবে।