ঢাকা     ০৬ মে ২০২৪ ||  ২২ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

‘নগদ’-রকমারি অনলাইন বইমেলা ২০২২

‘নগদ’ পেমেন্টে ২০ শতাংশ ইন্সট্যান্ট ক্যাশব্যাক

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৭:১৫, ৫ ফেব্রুয়ারি ২০২২

‘নগদ’ পেমেন্টে ২০ শতাংশ ইন্সট্যান্ট ক্যাশব্যাক

বইপ্রেমীদের জন্য শুরু হলো ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলা ২০২২। পছন্দমতো বই অর্ডার করে ‘নগদ’-এর মাধ্যমে পেমেন্ট করলেই পাবেন ২০ শতাংশ পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাক। সকল বইপ্রেমীরা যেন তাদের পছন্দের বই বেশি লাভে কিনতে পারেন, সে জন্যই এমন আকর্ষণীয় অফার নিয়ে ‘নগদ’।  

এক ভার্চুয়াল অনুষ্ঠানের মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলা ২০২২-এর উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘নগদ’ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ ও অন্যরকম গ্রুপের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ।

এসময় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তিন বছর আগে ২৬ মার্চ মাননীয় প্রধানমন্ত্রীর হাতেই নগদ-এর যাত্রা শুরু হয়। আজকে জ্ঞানভিত্তিক সমাজ গঠনে এবং একটি ক্যাশলেস ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল ইকনোমি গঠনে অত্যন্ত অল্প সময়ের মধ্যে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ।’  

তিনি বলেন, আমি সবাইকে আহ্বান করব যে, আপনারা সকলেই আমাদের ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলায় আসবেন। আপনারা বই কিনবেন। বই উপহার দেবেন। কারণ বিশ্বের সেরা উপহার হচ্ছে বই। এখনো আমরা আমাদের বন্ধু, প্রতিবেশীকে বই উপহার দিলে সবচেয়ে বেশি খুশি হয়। বইয়ের মতো এমন মহামূল্যবান ও চমৎকার উপহার দ্বিতীয়টি নেই।

৩ ফেব্রুয়ারি ২০২২ থেকে শুরু হওয়া ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলাটি চলবে আগামী ২৮ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত। ২০ শতাংশ ক্যাশব্যাক অফারের সব শর্ত পূরণ সাপেক্ষে বই ক্রেতারা অফারটি উপভোগ করতে পারবেন একাধিকবার।

অফারটির আওতায় গ্রাহকেরা কেবল রকমারির ওয়েবসাইট থেকে বই কিনে ‘নগদ’-এর গেটওয়ের মাধ্যমে পেমেন্ট করলে এই ২০ শতাংশ বা সর্বমোট ১৫০ টাকা পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন। সেক্ষেত্রে ‘নগদ’ অ্যাপ অথবা ইউএসএসডি-এর (*167#) মাধ্যমে পেমেন্ট করলে ক্যাশব্যাক অফারটি প্রযোজ্য হবে না। গ্রাহকেরা অফারটি উপভোগ করতে চাইলে তাদের ‘নগদ’ অ্যাকাউন্টটি অবশ্যই সচল থাকতে হবে।

অনুষ্ঠানে ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলা ২০২২ উপলক্ষে ‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, রকমারি ডটকমের অনলাইন বইমেলার সঙ্গে থাকার সুযোগ আমরা হাত ছাড়া করতে চাইনি। করোনা মহামারির কারণে মানুষের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি এড়ানোর জন্য রকমারি ডটকম-এর মতো প্রতিষ্ঠান ‘নগদ’-এর মাধ্যমে মানুষের কাছে খুব সহজে বই পৌঁছে দিতে পারে। যার ফলে কোনো ধরনের স্বাস্থ্যঝুঁকি না নিয়ে মানুষ প্রাণের মেলার সঙ্গে সম্পৃক্ত হতে পারবে।

অনুষ্ঠানে অন্যরকম গ্রুপের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ বলেন, বর্তমানে রকমারি ডটকমের সংগ্রহে ৭৯ হাজার বইয়ের সংগ্রহ রয়েছে। পাশাপাশি আট হাজারের বেশি প্রকাশক রকমারির সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি বলেন, যে পাঠকেরা ঢাকার বাইরে আছেন, তাদের জন্য  করোনার কারণে যারা বইমেলায় যেতে পারেন না, তাদের কাছে বই পৌঁছে দেবে রকমারি।