ঢাকা     ২৯ মার্চ ২০২৪ ||  ১৫ চৈত্র ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

বন্ধ হওয়া ৭ শতাধিক অ্যাকাউন্ট সচল করলো ‘নগদ’

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৬:৫৩, ১৩ সেপ্টেম্বর ২০২১

বন্ধ হওয়া ৭ শতাধিক অ্যাকাউন্ট সচল করলো ‘নগদ’

রিফান্ড পদ্ধতির অপব্যবহারের পরিপ্রেক্ষিতে স্থিতি হোল্ড হওয়া অ্যাকাউন্টের মধ্যে সাত শতাধিক অ্যাকাউন্ট সচল করে দিয়েছে মোবাইল ফাইন্যান্সিয়াল সেবাদানকারী প্রতিষ্ঠান ‘নগদ’। কয়েক দফা যাচাই-বাছাই ও নিবিড় পরীক্ষা-নিরীক্ষা শেষে অ্যাকাউন্টগুলো পুনরায় সচল করা হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, ইতিমধ্যে পুনরায় চালু হওয়া অ্যাকাউন্টগুলো আগের মতোই স্বাভাবিক নিয়মে সব ধরনের লেনদেন করা করা যাচ্ছে। সাম্প্রতিক সময়ে কিছু ই-কমার্স প্ল্যাটফর্মে অসামঞ্জস্যপূর্ণ লেনদেনের ফলে নগদের কিছু অ্যাকাউন্ট স্বয়ংক্রিয়ভাবে ‘হোল্ড’ হয়ে যায়।

বিষয়টি ‘নগদ’ কর্তৃপক্ষ অনতিবিলম্বে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিটসহ (বিএফআইইউ) সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করে। পরবর্তীতে কর্তৃপক্ষের সাথে চলমান আলোচনা ও পরামর্শের ভিত্তিতে পুঙ্খানুপুঙ্খ যাচাই-বাছাই ও নিরবচ্ছিন্ন নিরীক্ষা প্রক্রিয়া সম্পন্ন করে সন্তোষজনক ফলাফলের ভিত্তিতে ধাপে ধাপে পুনঃসচল হতে শুরু করেছে স্বয়ংক্রিয়ভাবে স্থিতি হোল্ড হওয়া অ্যাকাউন্টগুলো। একইভাবে দ্রুততম সময়ের মধ্যে বাকি অ্যাকাউন্টগুলোর স্থিতি পুনঃসচল করার পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছে ‘নগদ’ কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৬ মার্চ উদ্বোধনের পর থেকে আড়াই বছরে ‘নগদ’ প্রায় সাড়ে ৫ কোটি গ্রাহক পেয়েছে। একই সঙ্গে দৈনিক লেনদেন ৭০০ কোটি টাকা ছাড়িয়ে গেছে।