Biz Tech 24 :: বিজ টেক ২৪

১০৮ মেগাপিক্সেলের দুর্দান্ত ক্যামেরার রিয়েলমি ৮ প্রো

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৭:০০, ৬ এপ্রিল ২০২১

১০৮ মেগাপিক্সেলের দুর্দান্ত ক্যামেরার রিয়েলমি ৮ প্রো

প্রযুক্তিপ্রেমীদের চাহিদা মেটাতে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি দেশের বাজারে নিয়ে এসেছে রিয়েলমি ৮ প্রো এবং রিয়েলমিসি২১- এই দু’টি স্মার্টফোন। রিয়েলমি ৮ প্রো’র ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে ধারণকৃত ছবির এক প্রদর্শনীর মধ্য দিয়ে উন্মোচন করা হয় এই স্মার্টফোনটি।

রিয়েলমি ৮ প্রো স্মার্টফোনটিতে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের ইনিফিনিট ক্ল্যারিটি ক্যামেরা! সমগ্র স্মার্টফোন ইন্ডাস্ট্রির সর্বোচ্চ পিক্সেলের ক্যামেরাযুক্ত স্মার্টফোন রিয়েলমি ৮ প্রো। স্মার্টফোনটির প্রাইমারি ক্যামেরায় ১০৮ মেগাপিক্সেলের সঙ্গে রয়েছে থার্ড জেনারেশন আইএসওসেল এইচএম২ সেন্সর, ১/১.৫২ ইঞ্চির এক্সট্রা লার্জ সেন্সর এবং ১২০০০x৯০০০ এর সর্বোচ্চ রেজুলিউশন।

১০৮ মেগাপিক্সেল মেইন সেন্সর ছাড়াও কোয়াড ক্যামেরা সেটআপে রয়েছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি তোলার জন্য ফোনটিতে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়েলমি ৮ প্রো’তে রয়েছে ৫০ ওয়াটের সুপার ডার্ট চার্জার। এ কারণেই মাত্র ১৭ মিনিটে এর ৪৫০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ০-৫০% চার্জ হয়ে যাবে।

দেশের বাজারে রিয়েলমি ৮ প্রো পাওয়া যাচ্ছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রমে ইনিফিনিট ব্লু ও ইনফিনিট ব্ল্যাক – এই দু’টি খুবই সুন্দর রঙে। সেটটির বাজার মূল্য মাত্র ২৭,৯৯০ টাকা।

এছাড়া রিয়েলমি সি২১সি-এ রয়েছে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি এবং এটি রিভার্স চার্জিং ক্ষমতাসম্পন্ন। সুপার সেভিং মোড চালু রাখলে ফোনটি ৪৭ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই থাকতে পারে। বিশেষ ওটিজি রিভার্স চার্জযুক্ত রিয়েলমিসি২১ হলো ব্যাটারি লাইফ সেভার।

হেলিওজি৩৫ ১২ ন্যানোমিটার অক্টা-কোর৬৪ বিট প্রসেসর যুক্ত রিয়েলমিসি২১ এ রয়েছে ১৩ মেগা পিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা এবং ইনস্ট্যান্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর প্রাইমারি ক্যামেরায় রয়েছে ১৩ মেগাপিক্সেলের ইমেজ সেন্সর এবং এফ/২.২ অ্যাপারেচর, যা পর্যাপ্ত আলোর মাধ্যমে উজ্জ্বল ও ঝকঝকে ছবি তুলতে পারে। এছাড়া সি২১ পিডিএএফ সমর্থন করে, যার ফলে ফোকাস আরও দ্রুত ও নির্ভুল হয়। ঝকঝকে সেলফি তুলতে এর রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অ্যান্ড্রয়েড ১০ এর উপর ভিত্তিকরে তৈরি স্মুথ এবং ফাস্ট রিয়েলমি ইউআই উন্নতমানের অ্যান্ড্রয়েড অভিজ্ঞতা প্রদান করবে।

রিয়েলমি সি২১ ক্রস ব্ল্যাক এবং ক্রস ব্লু এই দুই রঙে ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে ১১,৯৯০ টাকায়। পাশাপাশি, সি২১-এর ৩+৩২ জিবি ভ্যারিয়েন্টটি শিগগিরই সারাদেশে পাওয়া যাবে।