ঢাকা     ২১ মে ২০২৪ ||  ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

দেশের বাজারে ভিভোর নতুন ফোন ‘ভি৩০ লাইট’

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২২:৫০, ৬ মে ২০২৪

দেশের বাজারে ভিভোর নতুন ফোন ‘ভি৩০ লাইট’

চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো দেশের বাজারে নিয়ে এসেছে নতুন স্মার্টফোন ‘ভিভো ভি৩০ লাইট’। রোববার সন্ধ্যায় রাজধানীর আলোকি কনভেনশন সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে ফোনটির মোড়ক উন্মোচন করেন ভিভোর শুভেচ্ছাদূত সংগীতশিল্পী তাহসান খান।

স্মার্টফোনটির ব্যাপারে ভিভোর পক্ষ থেকে জানানো হয়, চার বছরের মধ্যে ফোনটির ব্যাটারি নষ্ট হলে ভিভো সেটি বদলে দেবে। এ ছাড়া ফোনটির ব্যাটারির চার্জিং সাইকেল ১৬০০, ভিভোর আগের ফোনগুলোয় এটি ছিল ৮০০। দ্রুত চার্জের সুবিধা ব্যবহার করলে ৪৩ মিনিটে এর ৫০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি শতভাগ চার্জ হবে। খুব ঠান্ডা বা প্রচণ্ড গরমেও ফোনটি ব্যবহার করা যাবে বলে জানানো হয়েছে। সাধারণ উচ্চতা থেকে পড়ে গেলে দাগ পড়বে না, ভেঙেও যাবে না।

রোদের আলোয় মুহূর্তেই স্মার্টফোনটির রং বদলে যাবে। সবুজ ও কালো রঙে ফোন বাজারে পাওয়া যাবে। এই ফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, সঙ্গে ২ মেগাপিক্সেলের বোকেহ ক্যামেরা। ফ্লিকার সেন্সর থাকবে, যার মাধ্যমে উজ্জ্বল আলোর ঝলকানিতেও ছবির মান খারাপ হবে না। সেলফি ক্যামেরা থাকছে ৮ মেগাপিক্সেলের। অ্যামোলেড ডিসপ্লেসমৃদ্ধ ফোনটিতে রিফ্রেশ রেট ১২০ হার্জ।

ভিভো ভি৩০ লাইট ফোনে ৬৮৫ কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর রয়েছে। র‍্যাম ৮ জিবি, যেটি আরও ৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া সম্ভব। রম রয়েছে ২৫৬ গিগাবাইটের। ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৩২ হাজার ৯৯৯ টাকা। ১১ মে থেকে স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে।