ঢাকা     ২০ এপ্রিল ২০২৪ ||  ৭ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

অপো এফ১৯ প্রো এবং এ১৬ ফোনের দাম কমল

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৮, ২৩ ডিসেম্বর ২০২১

অপো এফ১৯ প্রো এবং এ১৬ ফোনের দাম কমল

সাধ্যের মধ্যে মোবাইল প্রেমীদের হাতে স্মার্টফোন তুলে দিতে গ্লোবাল স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো দুই স্মার্টফোনের দাম কমিয়েছে। ২৬,৯৯০ টাকার স্টাইলিশ এফ১৯ প্রো ফোনটি দুই হাজার টাকা কমে এখন ২৪,৯৯০ টাকা এবং ১৫,৯৯০ টাকার মিডরেঞ্জ এ১৬ (৪জিবি) এক হাজার টাকা কমে ১৪,৯৯০ টাকা বিক্রি হচ্ছে।

এফ১৯ প্রো ফোনটিতে রয়েছে ডুয়াল-ভিউ ভিডিও, এআই কালার পোর্ট্রটে ভিডিও এবং ৩০ ওয়াটের ভুক ফ্ল্যাশ চার্জার। অপোর অন্যান্য ফোনের মতো এর রয়েছে শক্তিশালী কোয়াড ক্যামেরা সেট-আপ। এর ডুয়াল ভিউ ভিডিও এর সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে, এটি দিয়ে একসাথে উভয় পাশের ভিডিও করা যায়।

৩২ মেগাপিক্সেলের পাঞ্চ হোল সেলফি-শুটার দিয়ে দারুণ সব সেলফি তোলা যাবে। ৬.৪৩ ইঞ্চি ডিজাইনের আল্ট্রা স্লিম ফোনটির সুপার এমোলেড পাঞ্চ হোল ডিসপ্লে ফোনটির স্ক্রিন টু বডি রেশিও ৯০.৮ শতাংশ। তাই নিজের মতো করে এইচডি কোয়ালিটির ভিডিও কনটেন্ট উপভোগ করা যাবে। মিডিয়া টেক হেলিও পি-৯৫ প্রসেসরের ফোনটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম।

৪৩১০ এমএইচ ব্যাটারির ফোনটিতে রয়েছে ৩০ ওয়াট দ্রুত চার্জিং ভুক ফ্ল্যাশ চার্জার। ক্রিস্টাল সিলভার কালার এর সীমিত সংস্করণ ছাড়া ফোনটির আরো দুটি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে ফ্যান্টাস্টিক পার্পল এবং ফ্লুইড ব্ল্যাক কালারে।

অন্যদিকে, এ১৬ এর সবচেয়ে শক্তিশালী দিকগুলো হচ্ছে এ আই ট্রিপল ক্যামেরা, এজি ফ্রস্টেড ম্যাট টেক্সচার ডিজাইন, ৫০০০ এমএএইচ এর দীর্ঘস্থায়ী ব্যাটারি, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ট্রিপল ক্যামেরার সেট আপ। প্রিমিয়াম সুবিধা দিতে স্বল্প বাজেটের ফোনটিতে রাখা হয়েছে ৬.৫২'' আই কেয়ার ডিসপ্লে সহ নানা সুবিধা। এ১৬ ফোনে ব্যবহার করা হয়েছে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর প্রসেসর। ফোনটির আরেকটি আকর্ষণ হচ্ছে এর ৫০০০ এমএএইচ বড় ব্যাটারি।

ফটোগ্রাফি করার জন্য ফোনটির রিয়্যার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। বাকি দুটি ক্যামেরা ২ মেগাপিক্সেল করে। সেলফি প্রিয়দের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এছাড়াও সারাদেশে চলছে অপো ও’ফ্যানস ফেস্টিভ্যাল। অপো রেনো৬, এফ১৯ প্রো, এফ১৯, এ৯৫, এ৫৪ ও এ১৬ স্মার্টফোন কিনলে ক্রেতারা লাকি ড্রতে অংশগ্রহণের সুযোগ পাবেন। ভাগ্যবান হলে আকর্ষষীয় পুরস্কারের সাথে থাকছে পরিবারসহ পাঁচতারকা সমমান দ্য প্যালেস লাক্সারি রিসোর্টে থাকার সুযোগ। সেখান থেকেই ও’ফ্যান ফেস্টিভ্যালে অংশগ্রহণের সুযোগ থাকছে।

অপো ফেস্ট চলাকালে ভাগ্যবান বিজয়ীরা পাবেন অপো ব্যান্ড স্টাইল, অপো এনকো ডব্লিউ ১১, এনকো এম৩১, ফ্রি ডাটা বান্ডেল অফার ও মেম্বারশিপ কার্ডে ২০% পর্যন্ত ছাড়!