Biz Tech 24 :: বিজ টেক ২৪

আসছে বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ২২:৩৩, ২৬ মে ২০২২

আপডেট: ২১:৩৫, ৩০ মে ২০২২

আসছে বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

ছবি প্রেমীদের চমক দিতে বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন বাজারে আনছে বহুজাতিক টেলিকমিউনিকেশন কোম্পানি মটোরোলা। আগামী জুলাইয়ে ফোনটি বাজারে আসবে বলে নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি। তবে এখনো ফোনটি উন্মোচনের তারিখ ঘোষণা করা হয়নি।

জানা গেছে, ফোনটিতে থাকছে অনেক অ্যাডভান্সড ফিচার ও স্পেসিফিকেশন। স্মার্টফোনটির সবচেয়ে বড় চমক ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। এর পাশাপাশি থাকছে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স, ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। সেলফি তোলার জন্য রয়েছে  ৬০ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটিতে ধারণ করা যাবে ৮কে রেজল্যুশনের ভিডিও।  

মটোরোলার জেনারেল ম্যানেজার চেন জিন সম্প্রতি চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে ওয়েইবোতে ফোনের একটি টিজার শেয়ার করেছেন। এতে কোম্পানির আসন্ন ডিভাইসটি সম্পর্কে নিশ্চিত করা হয়। যদিও তিনি ফোনটি বাজারে আসার নির্দিষ্ট তারিখ ঘোষণা করেছে।

স্মার্টফোনটি সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ না হলেও ধারণা করা হচ্ছে, এটিতে ৬ দশমিক ৭ ইঞ্চির সম্পূর্ণ এইচডি প্লাস ১৪৪ হার্জ অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এছাড়া থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেনারেশন ১ এসওসি, ১২৫ ওয়াটের ফাস্ট চার্জিংসহ নানা সুবিধা।

premierbankltd