ঢাকা     ২৬ এপ্রিল ২০২৪ ||  ১৩ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২১:০২, ১৮ জানুয়ারি ২০২৩

আপডেট: ২১:১০, ১৮ জানুয়ারি ২০২৩

তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি প্রতিষ্ঠান ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে। কোম্পানিগুলো হলো: প্রাইম টেক্সটাইল, খান ব্রাদাস ও সোনালী পেপার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাইম টেক্সটাইল: শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস লিমিটেডের ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড। প্রাইম টেক্সটাইলের দীর্ঘ মেয়াদী ‘এ’ এবং স্বল্প মেয়াদী ‘এসটি-৩’ রেটিং হয়েছে। কোম্পানিটির, ৩০ জুন, ২০২২ সালের সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ রেটিং নির্ণয় করা হয়েছে।

খান ব্রাদাস: খান ব্রাদাস পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ক্রেডিট রেটিং নির্ণয় করেছে আর্গুস ক্রেডিট রেটিং লিমিটেড। খান ব্রাদাসের দীর্ঘ মেয়াদী ‘বিবিবি-’ এবং স্বল্প মেয়াদী ‘এসটি-৪’ রেটিং হয়েছে। কোম্পানিটির ৩০ জুন,২০২২ হিসাব বছরের আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী এ রেটিং নির্ণয় করা হয়েছে।

সোনালী পেপার: পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড। প্রতিষ্ঠানটির দীর্ঘ মেয়াদী ‘এ২’ এবং স্বল্প মেয়াদী ‘এসটি-৩’ রেটিং হয়েছে। সমাপ্ত অর্থবছরের (৩০ জুন-২০২২) নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩১ অক্টোবর-২০২২ তারিখ পর্যন্ত কোম্পানির আনুষঙ্গিক তথ্য অনুযায়ী এ রেটিং নির্ণয় করা হয়েছে।