ঢাকা     ২৮ নভেম্বর ২০২২ ||  ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

Biz Tech 24 :: বিজ টেক ২৪

ওয়ালটনের ২৫০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১২:১৯, ২৯ সেপ্টেম্বর ২০২২

ওয়ালটনের ২৫০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির বার্ষিক সাধারণ সভায় ২৫০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করা হয়েছে।

বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ তারিখ, দুপুর ১২:০০ ঘটিকায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। কোম্পানির ভাইস চেয়ারম্যান জনাব এস এম শামছুল আলম উক্ত সভায় সভাপতিত্ব করেন। সভায় আরো উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও গোলাম মুর্শেদ, পরিচালক জনাব এস এম আশরাফুল আলম, এস এম মাহবুবুল আলম, এস এম রেজাউল আলম, এস এম মঞ্জুরুল আলম অভি, তাহমিনা আফরোজ তান্না, রাইসা সিগমা হিমা, এবং কোম্পানির স্বতন্ত্র পরিচালক ড. আহসান এইচ. মনসুর, শামসুল আলম মল্লিক, এফসিএ, অধ্যাপক এম সাদিকুল ইসলাম, পিএইচডি, এফসিএ ও অধ্যাপক মো. জাকির হোসেন ভুঁইয়া, পিএইচডি ।

এছাড়াও উক্ত বার্ষিক সাধারণ সভায় ডিজিটাল প্ল্যাটফর্মে যুক্ত ছিলেন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীসহ বিপুল সংখ্যক সাধারণ শেয়ারহোল্ডার, কোম্পানির সংবিধিবদ্ধ নিরীক্ষক এবং কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক, নিয়ন্ত্রক সংস্থার প্রতিনিধিবৃন্দ এবং কোম্পানির উর্দ্ধতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কোম্পানির ২০২১-২০২২ অর্থবছরের সার্বিক অর্থনৈতিক কর্মকাণ্ড শেয়ারহোল্ডারগণের সামনে উপস্থাপনসহ শেয়ারহোল্ডারগণের অবগতির জন্য কোম্পানির কার্যক্রম তুলে ধরেন।

সভায় শেয়ারহোল্ডাররা ২০২১-২০২২ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সর্বসম্মতিক্রমে অনুমোদন করেন। এছাড়াও সভায় ২০২১-২০২২ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের সম্মতিতে কোম্পানি ঘোষিত সাধারণ বিনিয়োগকারীদের জন্য ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ এবং উদ্যোক্তা ও পরিচালকদের জন্য ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদিত হয়।

সভায় কোম্পানির পরিচালকদের নির্বাচন ও পুনঃ নির্বাচন এবং কোম্পানির স্বতন্ত্র পরিচালকদের পুনঃনিয়োগ সর্ব সম্মতিক্রমে অনুমোদিত হয়। সভায় কোম্পানির সংবিধিবদ্ধ নিরীক্ষক হিসেবে মেসার্স হাওলাদার ইউনুস এন্ড কোম্পানি, চার্টাড একাউন্টেন্টকে ২০২২-২০২৩ অর্থবছরের জন্য এবং কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক হিসেবে মেসার্স আল-মুক্তাদির এ্যাসোসিয়েটস, চাটার্ড সেক্রেটারি এন্ড কনসালটেন্টকে ২০২২-২০২৩ অর্থবছরের জন্য নিয়োগের প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়।

বিশেষ আলোচ্যসূচির আওতায়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্দেশনা অনুযায়ী ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি এবং ওয়ালটন প্লাজা এর মধ্যে সর্বশেষ অর্থবছরের মোট বিক্রয় বা আয় এর ১০ শতাংশ অথবা তার বেশি রিলেটেড পার্টি লেনদেনের সিদ্ধান্তটি সাধারণ শেয়ারহোল্ডারদের সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে অনুমোদিত হয়।

উল্লেখ্য, ২০২১-২০২২ অর্থবছরে ওয়ালটনের বেসিক শেয়ার প্রতি মুনাফা (বিইপিএস) হয়েছে ৪০ দশমিক ১৬ টাকা যা ২০২০-২০২১ অর্থবছরে ছিলো ৫৪ দশমিক ২১ টাকা। এছাড়াও, ২০২১-২০২২ অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি পুর্নমূল্যায়িত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৩৪ দশমিক ৬৮ টাকা এবং পুর্নমূল্যায়িত ছাড়া ২৩১ দশমিক ৩৪ টাকা, যা ২০২১-২০২২ অর্থবছরে ছিলো শেয়ার প্রতি পুর্নমূল্যায়িত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ৩১১ দশমিক ৫৯ টাকা এবং পুর্নমূল্যায়িতছাড়া ২০৮ দশমিক ১৬ টাকা।