Biz Tech 24 :: বিজ টেক ২৪

পুঁজিবাজারে আসছে বড় অঙ্কের বিদেশি বিনিয়োগ

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২১:৪৩, ২১ জুন ২০২২

আপডেট: ২২:২৩, ২৩ জুন ২০২২

পুঁজিবাজারে আসছে বড় অঙ্কের বিদেশি বিনিয়োগ

দেশের পুঁজিবাজারে বড় অঙ্কের বিনিয়োগ করবে বিদেশী প্রতিষ্ঠান ডন গ্লোবাল ম্যানেজমেন্ট। সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বরাবর চিঠি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বিদেশী এই প্রতিষ্ঠানটি ।

এজন্য আগামী ২৬ জুন সকাল ১১ টায় এ বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে বৈঠক করবে ডন গ্লোবাল ম্যানেজমেন্টের প্রতিনিধি দল। ঢাকায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিএসইসি সূত্রে জানা গেছে, আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহে এই বিনিয়োগ বাংলাদেশের পুঁজিবাজারে আসবে। তবে বিনিয়োগকৃত অর্থের পরিমাণ কত হবে তা জানা না গেলেও ধরনা করা হচ্ছে অঙ্কটা বেশ বড় হবে। ২৬ জুন অনুষ্ঠিত বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

জানা যায়, ডন গ্লোবাল ম্যানেজমেন্ট উদ্ভাবনী, কাঠামোগতভাবে ক্রমবর্ধমান এবং অনুপ্রবেশহীন বিনিয়োগ কৌশলগুলির মাধ্যমে সক্রিয় বিষয়ভিত্তিক ইটিএফ (এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড) খাতে বিনিয়োগের জন্য  কাজ করে। প্রতিষ্ঠানটি সিইও হিসেবে রয়েছেন মরিটস পট। প্রতিষ্ঠানটির ইতিমধ্যেই নিউইর্য়ক স্টক এক্সচেন্জ , ব্রাজিল, চীন, ভারত এবং রাশিয়া সহ বিভিন্ন দেশের পুঁজিবাজারে বিনিয়োগ রয়েছে।

premierbankltd