Biz Tech 24 :: বিজ টেক ২৪

মোবাইল ফোন ক্যামেরায় চমক দেখাবে স্যামসাং

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১৩:৪০, ১৪ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৬:৪২, ১৪ ডিসেম্বর ২০২০

মোবাইল ফোন ক্যামেরায় চমক দেখাবে স্যামসাং

৬০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর তৈরির পথে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং। প্রতিষ্ঠানটির সবশেষ সংযোজন গ্যালাক্সি নোট ২০ আলট্রা। যেখানে সর্বোচ্চ ফ্ল্যাগশিপের এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা।

সব রেকর্ড ভেঙে ৬০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোনের পরিকল্পনার কথা জানাজানি হওয়ায় বর্তমানে বিষয়টি স্মার্টফোন দুনিয়ার আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে।

স্যামসাংয়ের আগামী পরিকল্পনার কথা উল্লেখ করে টুইটারে একটি ছবি পোস্ট করেছে আইস ইউনিভার্স। যেখানে গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা স্মার্টফোনে ব্যবহৃত আইসোসেল সেন্সরের কথা বলা হয়েছে। তবে ৬০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের বিষয়ে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানায়নি স্যামসাং।

এদিকে স্যামসাংয়ের সবচেয়ে বড় এক্সপেরিয়েন্স স্টোর ভারতে আগামী ১৪ জানুয়ারি ‘গ্যালাক্সি এস২১’ হ্যান্ডসেট অবমুক্ত করা হবে বলে জানা গেছে। নতুন হ্যান্ডসেটগুলোর বহরে ‘গ্যালাক্সি এস২১’ ছাড়াও থাকছে ‘গ্যালাক্সি এস২১ প্লাস’ ও ‘গ্যালাক্সি এস২১ আল্ট্রা’। পাওয়া যাবে গোলাপি, বেগুনী, ধূসর, সাদা ও কালো রংয়ে। সেটগুলোতে মডেলভেদে ৬.২ থেকে ৬.৮ ইঞ্চির পর্দা ও ৪০০০ থেকে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

স্যামসাং অপেরা হাউজের (বেঙ্গালুরু) কর্মকর্তারা একটি টেলিকম সাইটকে জানিয়েছেন, ২০০০ রুপিতে ইতোমধ্যে প্রি-অর্ডার নেওয়া শুরু হয়েছে। যদিও পুরো দামের ঘোষণা এখনো আসেনি। ২৯ জানুয়ারি থেকে ভারতে পুরোদমে এস২১ সিরিজের হ্যান্ডসেটগুলো বিক্রি শুরু হবে। গ্যালাক্সি এস২১ আল্ট্রায় থাকছে ১০৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, সঙ্গে ১০ মেগাপিক্সেলের দুটি সেন্সর ও ১০এক্স অপটিক্যাল জুম।