ঢাকা     ২৮ নভেম্বর ২০২২ ||  ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

Biz Tech 24 :: বিজ টেক ২৪

৫২ মেগাপিক্সেল ক্যামেরার নতুন স্মার্টফোন আনলো সিম্ফনি

প্রকাশিত: ১৫:১৬, ১৫ নভেম্বর ২০২২

৫২ মেগাপিক্সেল ক্যামেরার নতুন স্মার্টফোন আনলো সিম্ফনি

মোবাইল ব্র্যান্ড সিম্ফনি দেশের বাজারে নিয়ে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে এসেছে। ৫২ মেগাপিক্সেল ইউএইচডি রিয়ার ক্যামেরার স্মার্টফোনটিতে রয়েছে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট।

স্মার্টফোনটির অপারেটিং সিস্টেমে হিসেবে আছে এ্যান্ড্রোয়েড ১২। ২০:৯ এ্যাসপেক্ট রেশিও’র এন্টি-ফিংগার টাচ প্যানেল এর এই হ্যান্ডসেটটিতে আছে ৬.৬ ইঞ্চ ইনসেল ভি নচ ডিসপ্লে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ৭২০*১৬০০। ১.৬ গিগাহার্জ এর পাওয়ারফুল এবং পাওয়ার এ্যাফিসিয়েন্ট অক্টাকোর প্রসেসর ইউনিসক টি৬০৬ এর ১২ ন্যানো মিটার চিপসেট এবং জিপিউ ৬৫০ মেগাহার্য।

৪ জিবি ডিডিআর ফোর র‍্যাম ও ৬৪ জিবি রোমের স্মার্টফোনটি এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। পাওয়ারফুল চিপসেট এবং ৬৫০ মেগাহার্য জিপিউ থাকার কারনে এসফল্ট এইট, কল অফ ডিউটি এর মতো হাই ডিমান্ডিং গেম গুলো খেলা যাবে অনায়াসে।  

নতুন এই স্মার্টফোনটিতে রয়েছে ১.৮৫ এ্যাপারচার এর ৫২ মেগাপিক্সেল ইউএইচডি রিয়ার ক্যামেরা যা দিয়ে তোলা যাবে মনোমুগ্ধকর এবং প্রাণবন্ত ছবি। সেলফি তোলার জন্য আছে  ২.০ এ্যাপারচার এর ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রিয়ার এবং ফ্রন্ট দুটি ক্যামেরাতেই স্যামসাং সেন্সর ব্যবহার করা হয়েছে। ক্যামেরা ফিচারস এর উল্লেখযোগ্য ফিচার গুলো হলো এই আই মোড, বোথ ক্যামেরা পোট্রেইট, ওয়াটার মার্ক, এ্যানহ্যান্স লো লাইট ফটো, স্লো –মো, প্যানোরামা, ফেস বিউটি।

পাওয়ার ব্যাকআপ দিতে এতে আছে ৫ হাজার ৩০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। দুটি ন্যানো সিম ব্যবহার করা যাবে এই স্মার্টফোনটিতে। মেমোরি কার্ডের জন্য রয়েছে আলাদা স্লট। এর ফেস আনলক ফিচার মুহূর্তেই ব্যবহারকারীর মুখাবয়ব রিড করতে পারবে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট, প্যাটার্ন লক ও পাসওয়ার্ড।

প্রোয়জনীয় সকল সেন্সর যেমন জি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর, জাইরোস্কোপ সেন্সর এবং ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে নতুন এই স্মার্টফোনটিতে।

সিম্ফনির সকল আউটলেটে হানি ডিউ গ্রিন, লিনেন্ট ব্লু, ওসিয়ান গ্রিন এবং শ্যাডো এ্যাশ এই চারটি কালারে স্মার্টফোনটি পাওয়া যাবে। স্মার্টফোনটি বান্ডেল অফারসহ পাওয়া যাচ্ছে ১১ হাজার ৪৯৯ টাকায়।