ঢাকা     ২৮ মার্চ ২০২৪ ||  ১৪ চৈত্র ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

স্বল্প বাজেটের নতুন স্মার্টফোন আনলো শাওমি

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২২:০১, ২ নভেম্বর ২০২২

স্বল্প বাজেটের নতুন স্মার্টফোন আনলো শাওমি

রেডমি সিরিজের নতুন স্মার্টফোন আনলো চীনা স্মার্টফোন ব্যান্ড শাওমি। রেডমি এ১ সিরিজের এ১ প্লাস ফোনটিতে রয়েছে ডুয়েল ক্যামেরা, বড় ডিসপ্লে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, স্টাইলিশ ডিজাইন ও শক্তিশালী ব্যাটারি।

নতুন ফোন উন্মোচন উপলক্ষে শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, রেডমি সিরিজ বরাবরই শাওমি ভক্তদের পছন্দের শীর্ষে থাকে। নতুন রেডমি এ১ প্লাস ফোনটিতে ৬.৫২ ইঞ্চির বড় ডিসপ্লে, স্টাইলিশ ডিজাইন, ডুয়েল ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৫০০০ এমএএইচ এর বড় ব্যাটারিসহ নানা দারুণ সব ফিচার থাকছে। আশা করি, রেডমি সিরিজের অন্যান্য ফোনের মতো রেডমি এ১ প্লাস ফোনটিও সবার মন জয় করে নিবে।

ফোনটিতে থাকছে ডুয়েল ক্যামেরা। একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ও অন্যটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ও ফ্রন্ট ক্যামেরা দিয়ে প্রোর্ট্রটে, শর্ট ভিডিও, টাইম ল্যাপস সহ বিভিন্ন মোডে ছবি ও ভিডিও করা যাবে।

দ্রুত আনলকিং এর জন্য রেডমি এ১ প্লাসে থাকছে রিয়্যার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর। ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম সমৃদ্ধ স্টোরেজকে চাইলে ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যাবে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে স্বচ্ছ লেদার—লাইক টেক্সার যা আঙুলের যেকোন ঘষামাজা দাগ থেকে ফোনকে রক্ষা করবে। এছাড়া থাকছে ৫০০০ এমএএইচ এর বড় ব্যাটারি ও ১০ ওয়াটের চার্জার।

ব্ল্যাক, লাইট গ্রিন ও লাইট ব্লু রঙে রেডমি এ১ প্লাস পাওয়া যাবে দেশের সব অথরাইজড শাওমি স্টোরে। ৩জিবি র‌্যাম ও ৩২ জিবি রোমের ডিভাইসটির দাম ১১ হাজার ৯৯৯ টাকা।