Biz Tech 24 :: বিজ টেক ২৪

ফোন চার্জিংয়ে চমক আনছে শাওমি

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১৭:০৪, ১৯ জানুয়ারি ২০২১

আপডেট: ১৭:০৮, ১৯ জানুয়ারি ২০২১

ফোন চার্জিংয়ে চমক আনছে শাওমি

নতুন আবিষ্কারের দিকে নজর দিয়েছে চীনা টেক সংস্থা শাওমি। ফাস্ট চার্জিং ও ওয়্যারলেস চার্জিং টেকনোলজির দিকে ঝুঁকছে প্রতিষ্ঠানটি। কিছুদিনের মধ্যেই ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং টেকনোলজির প্রোডাকশন শুরু করতে পারে শাওমি। এর ফলে স্মার্টফোন, ল্যাপটপ ও অন্য প্রোডাক্ট চার্জ করা আগের থেকে অনেক সহজ হয়ে যেতে পারে।

শাওমি এসআই ১০ আলট্রা ও শাওমি এসআই ১১- এই দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনে এখন ৫০ ওয়াট-এর ফাস্ট চার্জিং ফিচার দিচ্ছে শাওমি। তবে কয়েক মাস পর থেকেই সংস্থাটি ফ্ল্যাগশিপ ফোনের সঙ্গে ৮০ ওয়াট-এর ফাস্ট চার্জিং টেকনোলজি দিতে পারে। ফ্ল্যাগশিপ ফোনগুলিতে ইতিমধ্যে  ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং টেকনোলজি পরিক্ষা করেছে প্রতিষ্ঠানটি। ভেরিফিকেশন প্রক্রিয়া শেষ হলেই প্রোডাকশন শুরু হতে পারে বলে জানা যাচ্ছে। ফেব্রুয়ারি মাসে শাওমি এসআই ১০ প্রো লঞ্চ হওয়ার কথা। তবে সেই ফ্ল্যাগশিপ ফোনে ফাস্ট চার্জিং টেকনোলজি থাকবে কি না এখনই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

গত বছর অক্টোবরে ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং টেকনোলজি শোকেস করেছিল শাওমি। এই প্রযুক্তিতে মাত্র ১৮ মিনিটে ফোন ফুল চার্জ হয়ে যাবে। একটি বিশেষ স্ট্যান্ড-এ ফোন রাখতে হবে। কোনও তারের ঝক্কি থাকবে না। ওয়্যারলেস টেকনোলজি ব্যবহার করেই ফোন চার্জ করা যাবে।