ঢাকা     ২৮ মার্চ ২০২৪ ||  ১৪ চৈত্র ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

ই-ক্যাবের নির্বাচন শনিবার

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২১:১১, ১৭ জুন ২০২২

ই-ক্যাবের নির্বাচন শনিবার

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর কার্যনির্বাহী পরিষদ ২০২২-২৪ এর নির্বাচন শনিবার অনুষ্ঠিত হবে। দেশের ই-কমার্স ব্যবসায়ীদের সরকার অনুমোদিত বাণিজ্য সংগঠনের এই নির্বাচনে ৭৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

রাজধানীর ধানমন্ডির সাইয়েদানা কমিউনিটি সেন্টারে (বাড়ী নং ৩৬, রোড ৯/এ) ৩১ জন প্রার্থীর মধ্য থেকে ৯ জন পরিচালক নির্বাচনের জন্য সকাল ১০ থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গত ২৮ মার্চ, ২০২২ ই-ক্যাবর নির্বাচনের তফসিল ঘোষিত হয়। মোট ৩৬ প্রার্থী নির্বাচনে মনোনয়োন পত্র সংগ্রহ করলেও ৫ জন প্রার্থী তাদের মনোনয়োন প্রত্যাহার করেছেন।

নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন নির্বাচন বোর্ড চেয়ারম্যান ও এফবিসিসিআই এর সহ-সভাপতি আমিন হেলালী। সদস্য হিসেবে রয়েছেন আব্দুর রাজ্জাক ও বজলুর রহমান। আপিল বোর্ডে রয়েছেন সাবেক শিক্ষা ও আইসিটি সচিব নজরুল ইসলাম খান, সদস্য দেলোয়ার হোসেন খান রাজিব ও হারুনুর রশিদ।

নির্বাচন বোর্ড এর চেয়ারম্যান আমিন হেলালী বলেন, ই-ক্যাবের নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং সুন্দর, সুষ্ঠু ও প্রতিযোগিতামূলক, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আমরা বদ্ধ পরিকর। সকলের সহযোগিতা পেলে একটি দৃষ্টান্তমূলক নির্বাচন অনুষ্ঠান সম্ভব এবং ভোটাররা বন্ধুত্বপূর্ণ পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।

নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে প্রয়োজনীয় প্রস্তুতি ও অন্যান্য ব্যবস্থা নেয়া হয়েছে। অভিজ্ঞ ও পর্যাপ্ত সংখ্যক নির্বাচন কর্মকর্তারা ভোট গ্রহণ করবেন। তাদের সহযোগিতার জন্য থাকবে নির্বাচন সহকারী ও স্বেচ্চাসেবক। সরকারী ও বেসরকারী পর্যায়ে ৪০ জনের বেশী পর্যবেক্ষককে আমন্ত্রণ জানানো হয়েছে, পুলিশ সদস্য ছাড়াও নিরাপত্তার জন্য নিরাপত্তারক্ষী নিয়োগ করা হবে।