Biz Tech 24 :: বিজ টেক ২৪

এনার্জি প্যাকের লটারির ড্র আজ

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৫:৪২, ২ জানুয়ারি ২০২১

আপডেট: ১৪:০০, ৩ জানুয়ারি ২০২১

এনার্জি প্যাকের লটারির ড্র আজ

বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির ড্র অনুষ্ঠানের তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির লটারির ড্র আজ রোববার অনুষ্ঠিত হবে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। ওইদিন সকাল সাড়ে ১০টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানির লটারির ড্র অনুষ্ঠিত হবে। এর আগে কোম্পানিটি গত ৭ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পরযন্ত আইপিও আবেদন সম্পন্ন করেছে।

বুক বিল্ডিং পদ্ধতিতে আসা কোম্পানির কাট অব প্রাইস নির্ধারিত হয়েছে ৩৫ টাকা। ফলে সাধারণ বিনিয়োগকারীরা ৩১ টাকা দরে শেয়ার পেতে আবেদন করেছে। তারা কোম্পানির ২ কোটি ১ লাখ ৪৬ হাজার ৮০০টি শেয়ার পাবেন। এই শেয়ার ইস্যুর মাধ্যেমে পুঁজিাবাজার থেকে ৬২ কোটি ৪৫ লাখ ৫০ হাজার ৮০০ টাকা সংগ্রহ করবে কোম্পানি।

পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও বাবদ খাতে খরচ করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০১৯ সমাপ্ত সমন্বিত আর্থিক বিবরণী অনুযায়ী যথাক্রমে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) দাঁড়িয়েছে ৪৫ টাকা ১৫ পয়সা এং শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতিত) দাঁড়িয়েছে ৩০ টাকা ২০ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩ টাকা ১৩ পয়সা।

বিগত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ২১ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে লংকা বাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।