ঢাকা     ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ১৬ ফাল্গুন ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

ধরা ছোঁয়ার বাইরে স্বর্ণের দাম

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২০:১১, ২৫ আগস্ট ২০২৩

আপডেট: ২১:৩২, ২৭ আগস্ট ২০২৩

ধরা ছোঁয়ার বাইরে স্বর্ণের দাম

রেকর্ড দাম বাড়ার পর কিছুটা কমে আবারো দেশের বাজারে স্বর্ণের দাম বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এর ফলে অনেকটাই ধরা ছোঁয়ার বাইরে চলে যাচ্ছে স্বর্ণের দাম।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানায়, সব থেকে ভালো মানের স্বর্ণের (২২ ক্যারেট) দাম ভরিতে ২ হাজার ১৮১ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে করে ভালো মানের এক ভরি স্বর্ণের দাম হয়েছে ১ লাখ এক হাজার ২৩২ টাকা।

আর ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের নতুন দাম ৯৬ হাজার ৬০৩ টাকা, ১৮ ক্যারেটের দাম ৮২ হাজার ৭৮৬ টাকা ও সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৬৯ হাজার ২৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

স্বর্ণের দাম কমা‌নো হ‌লেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম (ভ‌রি) এক হাজার ৭১৫ টাকা।

এর আগে চলতি মাসের ১৭ তারিখ স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছিল বাজুস। যা ১৮ আগস্ট থেকে কার্যকর হয়। সে সময় ২২ ক্যারেটের স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা কমিয়ে ৯৯ হাজার ২৭ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া ২১ ক্যারেটের স্বর্ণের ভরি ৯৪ হাজার ৫৯৫ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণের ভরি ৮১ হাজার ৬৫ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ৬৭ হাজার ৫৩৫ টাকা।
 
আজ শুক্রবার থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর হয়েছে বলে বাজুস সূত্রে জানা গেছে।