ঢাকা     ২৯ মার্চ ২০২৪ ||  ১৪ চৈত্র ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

ই-জেনারেশনের আইপিও লটারির ফলাফল প্রকাশ

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৫৫, ৭ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৩:৫৮, ৭ ফেব্রুয়ারি ২০২১

ই-জেনারেশনের আইপিও লটারির ফলাফল প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা তথ্য প্রযুক্তি খাতের কোম্পানি ই-জেনারেশন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির ফলাফল প্রকাশ করা হয়েছে। রোববার কোম্পানিটির লটারির ড্র অনুষ্ঠান সম্পন্ন হয়।

এর আগে গত ১২ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন সম্পন্ন হয়। কোম্পানিটি আইপিও’র মাধ্যমে বাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটির আইপিওতে মোট আবেদন জমা পড়েছে ৬১১ কোটি ৪৩ লাখ ৫৫ হাজার টাকার; যা কোম্পানিটির চাহিদার তুলনায় প্রায় ৪০.৭৬ গুণ বেশি আবেদন।

এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৪৬৫ কোটি ৬০ লাখ টাকার, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের কাছ থেকে ১৬ কোটি ১১ লাখ ৪০ হাজার টাকা, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে ১১ কোটি ৫২ লাখ টাকার এবং মিউচ্যুয়াল ফান্ড ছাড়া যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে ৭২ কোটি ৯ লাখ টাকার আবেদন জমা পড়েছে।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪৫তম কমিশন সভায় কোম্পানিটিকে এ অনুমোদন দেয়া হয়। ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮২ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) রয়েছে ২০ টাকা ৫৬ পয়সা। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

লটারির ফলাফল ডাউনলোড করুন:

ট্রেক নম্বর/মার্চেন্ট ব্যাংক সিরিয়াল নম্বর
সাধারণ বিনিয়োগকারী
ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী
প্রবাসী বিনিয়োগকারী