ঢাকা     ২৯ মার্চ ২০২৪ ||  ১৫ চৈত্র ১৪৩০

Biz Tech 24 :: বিজ টেক ২৪

পুঁজিবাজার থেকে ৭০০ কোটি টাকা তুলবে সিটি ব্যাংক

প্রকাশিত: ২১:৩৮, ২৬ এপ্রিল ২০২২

পুঁজিবাজার থেকে ৭০০ কোটি টাকা তুলবে সিটি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত দি সিটি ব্যাংক লিমিটেডকে বন্ড ছেড়ে ৭০০ কোটি টাকা তোলার অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ বন্ডের প্রতি ইউনিটের দাম হবে এক কোটি টাকা এবং মেয়াদ হবে ৮ বছর।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে মঙ্গলবার অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়। কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জানান, সিটি ব্যাংকের ৭০০ কোটি টাকার নন-কনভার্টেবল, আনসিকিউর্ড, ফ্লুটিং রেট সাব অর্ডিনেটড বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন। বন্ডটির মেয়াদ আট বছর।

বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলন করা অর্থ সিটি ব্যাংক টায়ার-২ মূলধন ভিত্তি শক্তিশালী করবে।

আর্থিক প্রতিষ্ঠান, উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারী এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের কাছে বন্ডটি ইস্যু করা হবে। বন্ডটির ট্রাস্টি হিসেবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড এবং অ্যারেঞ্জার হিসেবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্স লিমিটেড।