Biz Tech 24 :: বিজ টেক ২৪

দ্বিতীয় প্রজন্মের নতুন স্মার্টফোন নিয়ে আসছে ভিভো

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৭:৫২, ৫ অক্টোবর ২০২১

দ্বিতীয় প্রজন্মের নতুন স্মার্টফোন নিয়ে আসছে ভিভো

স্মার্টফোনের ক্যামেরা প্রযুক্তি গত কয়েক বছরে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। বদলে দিয়েছে স্মার্টফোন ইন্ডাস্ট্রির গতিপ্রকৃতি। ছবি তুলে দারুণ মুহূর্তগুলো ধরে রাখা, ডেইলি লাইফ স্টাইল মেইনটেইন করা, এবং কন্টেন্ট বানানোর ক্ষেত্রে স্মার্টফোনের ওপর নির্ভরতা বাড়ছে।  

স্মার্টফোন ব্যবহারকারীদের এই সৃজনশীলতা বাড়াতে ও চাহিদার কথা মাথায় রেখে প্রতিনিয়ত কাজ করছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। এক্স সিরিজের মাধ্যমে ভিভো মোবাইল ইমেজিং অভিজ্ঞতাকে আরো দুর্দান্ত করেছে। এই প্রিমিয়াম সিরিজে প্রফেশনাল ক্যামেরা টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

জানা গেছে, কিছুদিনের মধ্যে আসছে দ্বিতীয় প্রজন্মের নতুন স্মার্টফোন ভিভো এক্স৭০প্রো। প্রফেশনাল ফটোগ্রাফিকে আরো দুর্দান্ত করতে কার্ল জেইসের সাথে কাজ করে অনেক অ্যাডভান্স ফিচার আনা হয়েছে। ফটোগ্রাফিতে বিভিন্ন বাধা দূর করতে কাজ করবে এসব ফিচার। কম আলো, স্থির না থাকার বিষয়গুলো দারুণ ছবি তোলার ক্ষেত্রে বাধা সৃষ্টি করে, ছবি পরিচ্ছন্ন আসে না। জেইসের অপটিক্যাল টেকনোলজির মাধ্যমে ভিভো এক্স৭০প্রো’তে ব্যবহৃত প্রযুক্তি দূর করবে এই সব ধরণের বাধা।  

দ্রুত ফোকাস ও কম আলোতে ভালো ছবি তোলার জন্য এক্স৭০প্রো-তে ব্যবহার করা হয়েছে আলট্রা সেন্সিং গিম্বল ক্যামেরা প্রযুক্তি। জানা গেছে স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে এক্সক্লুসিভ কালার ফিল্টার অ্যারে টেকনিক যা রং আর আলোর সমন্বয়কে আরো চমৎকার করবে।