Biz Tech 24 :: বিজ টেক ২৪

ওয়ালটনের নতুন দুই মডেলের মেকানিক্যাল কিবোর্ড বাজারে

বিজটেক ডেস্ক

প্রকাশিত: ১৯:২২, ২১ সেপ্টেম্বর ২০২২

ওয়ালটনের নতুন দুই মডেলের মেকানিক্যাল কিবোর্ড বাজারে

নতুন দুই মডেলের মেকানিক্যাল কিবোর্ড এনেছে দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান ওয়ালটন। কেএমজিরোটু (KM02) এবং কেএমজিরোথ্রি (KM03) মডেলের কিবোর্ড দুটি অনলাইনের ই-প্লাজা (eplaza.waltonbd.com) থেকে ক্রয় করলে রয়েছে বিশেষ ডিসকাউন্ট।

ওয়ালটন কম্পিউটার বিভাগ সূত্রে জানা গেছে, নতুন আসা কেএমজিরোটু এবং কেএমজিরোথ্রি মডেলের মেকানিক্যাল কিবোর্ডের মূল্য যথাক্রমে ২,০৫০ এবং ২,২৫০ টাকা। ই-প্লাজা থেকে ক্রয়ের ক্ষেত্রে দুই মডেলের দাম পড়বে ১,৭৪২ এবং ১,৯১২ টাকা।

এছাড়াও নতুন-পুরাতন মিলিয়ে আরো অন্তত ৩০ মডেলের কিবোর্ড এবং কিবোর্ড-মাউস কম্বো রয়েছে ওয়ালটনের। এগুলোর দাম ২৭৫ টাকা থেকে ২,৩৫০ টাকার মধ্যে। সব মডেলের কিবোর্ড এবং কিবোর্ড-মাউস কম্বো বিশেষ মূল্যছাড়ে ই-প্লাজা থেকে কিনতে পারছেন গ্রাহক।

ব্ল্যাক এবং গ্রে রঙের কিবোর্ডের নেট ওজন মাত্র ৬৫০ গ্রাম। প্রতিটি কিবোর্ডে রয়েছে ১০৪টি কি বা বাটন। যার মধ্যে ২৫টি কি এন্টি-ঘোস্ট। অর্থাৎ ২৫টি কি একসাথে প্রেস করে কমান্ড করা যাবে। নানান রঙের ব্যাকলাইট থাকায় ওয়ালটনের মেকানিক্যাল কিবোর্ড দেখতে অত্যন্ত সুদৃশ্য। দীর্ঘস্থায়ী ও টেকসই এই কিবোর্ডের বাটন লাইফ ৫০ মিলিয়ন বা ৫ কোটি।

এর অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ইউএস লেআউট, ইউএসবি ইন্টারফেস, মেকানিক্যাল এক্সিস বাটন, ব্লু সুইচ, ১.৫ মিটার ক্যাবল ইত্যাদি। ওয়ালটন কিবোর্ডে গ্রাহকরা ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি পাচ্ছেন।

এছাড়া ওয়ালটনের রয়েছে বিভিন্ন মডেলের আরজিবি গেমিং, স্ট্যান্ডার্ড ওয়্যারলেস ও ওয়্যারড কিবোর্ড এবং কিবোর্ড-মাউস কম্বো। ওয়ালটনের এসব কিবোর্ডে স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি বাংলা ফন্ট থাকায় বাংলা ভাষাভাষী যে কেউ অনায়াসেই ব্যবহার করতে পারেন। ওয়ালটনের কিবোর্ড সব ধরনের ইউএসবিযুক্ত ডিভাইস সাপোর্ট করে।

premierbankltd