Biz Tech 24 :: বিজ টেক ২৪

ওয়ালটনের নতুন ৬ মডেলের অল-ইন-ওয়ান পিসি বাজারে

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৫:২৬, ৬ জুলাই ২০২২

ওয়ালটনের নতুন ৬ মডেলের অল-ইন-ওয়ান পিসি বাজারে

নতুন ৬ মডেলের অল-ইন-ওয়ান পিসি বাজারে ছেড়েছে দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান ওয়ালটন। ইউনিফাই এ২৪ এবং এইচ২৪ সিরিজের অল-ইন-ওয়ান কম্পিউটারগুলো দেখতে যেমন নজরকাড়া ডিজাইনের, তেমনি অত্যাধুনিক সব ফিচারে ভরপুর। ওয়ালটনের এই পিসিগুলোতে রয়েছে ফুল এইচডি ডিসপ্লে, ইন্টেলের দশম ও একাদশ প্রজন্মের প্রসেসর, ৮ জিবি র‌্যাম, ৫১২ জিবি সলিড স্টেট ড্রাইভসহ আকর্ষণীয় সব কনফিগারেশন।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই দেশের বাজারে ইউনিফাই সিরিজের অল-ইন-ওয়ান পিসি উৎপাদন ও বাজারজাত করে আসছে ওয়ালটন। দেশের শীর্ষ প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানের এই পিসিগুলো গ্রাহকদের কাছ থেকে পেয়েছে ব্যাপক সাড়া। এরই প্রেক্ষিতে গ্রাহকদের জন্য আরও আপডেটেড এবং নতুন ফিচারসমৃদ্ধ ৬ মডেলের অল-ইন-ওয়ান পিসি নিয়ে এলো ওয়ালটন। মডেলভেদে ডিভাইসগুলোর দাম দাম ৬৪,৮৫০ টাকা থেকে ৯৭,৫৫০ টাকার মধ্যে।

ওয়ালটন কম্পিউটার পণ্যের চিফ বিজনেস অফিসার মো. তৌহিদুর রহমান রাদ বলেন, বর্তমানে ডেক্সটপ পিসির চেয়ে অল-ইন-ওয়ান পিসি বেশি জনপ্রিয়। কারণ এই ডিভাইস খুব অল্প জায়গায় রাখা যায়। সহজে বহন করা যায়। আবার বড় ডিসপ্লের কারণে ভারী কাজে ল্যাপটপের চেয়ে কাজে বেশি সুবিধা পাওয়া যায়। ওয়ালটন বরাবরই গ্রাহকদের প্রয়োজন বুঝে সেই অনুসারে পণ্য উৎপাদন ও বাজারজাত করে। আমাদের অল-ইন-ওয়ান পিসিগুলো এমনভাবে ডিজাইন করা হয়েছে যা কম্পিউটার ব্যবহারকারীদের নান্দনিকতার সঙ্গে সর্বোচ্চ পারফরমেন্স দেবে।

ওয়ালটনের কম্পিউটার বিভাগ সূত্র জানায়, মডেলভেদে ইউনিফাই এ২৪ এবং এইচ২৪ সিরিজের অল-ইন-ওয়ান কম্পিউটারগুলোতে ব্যবহৃত হয়েছে বিশ্বখ্যাত চিপসেট নির্মাতা প্রতিষ্ঠান ইন্টেলের দশম ও একাদশ প্রজন্মের কোরআই সেভেন, কোরআই ফাইভ এবং কোরআই থ্রি প্রসেসর। পিসিগুলোর উচ্চগতি নিশ্চিতে আরো রয়েছে ইন্টেল এইচ৫১০ চিপসেট, ২৬৬৬ এবং ৩২০০ মেগাহার্টস গতিসম্পন্ন ডুয়াল চ্যানেল ৮ জিবি ডিডিআরফোর র‌্যাম, যা ৬৪ গিগাবাইট পর্যন্ত এক্সপান্ড করা যাবে। গ্রাফিক্স ইউনিটে রয়েছে ইন্টেল ইউএইচডি ৬৩০ এবং ৭৫০ গ্রাফিক্স। সব মডেলে  ৫১২ গিগাবাইট এসএসডি স্টোরেজ ব্যবস্থা রাখা হয়েছে। রয়েছে ২৩.৮ ইঞ্চি এন্টি গ্লেয়ার ফুল এইচডি ডিসপ্লে, যার রেজ্যুলেশন ১৯২০ বাই ১০৮০ পিক্সেল। ফলে কাজ, বিনোদন কিংবা গেমিং হবে আনন্দদায়ক। দীর্ঘক্ষণ কম্পিউটার ব্যবহারেও আরামদায়ক অনুভূতি পাবেন গ্রাহক।

ইন্টারনেট কানেক্টিভিটির জন্য ইথারনেট ল্যান পোর্ট ছাড়াও রয়েছে বিল্ট ইন ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই। ফাইল শেয়ারিং কিংবা ওয়ারলেস কানেক্টিভিটির জন্য রয়েছে ব্লুটুথ। হাই-ডেফিনেশন বিল্ট ইন স্পিকারে সরাসরি সাউন্ড উপভোগের পাশাপাশি থাকছে অডিও পোর্টে আলাদা স্পিকার ব্যবহারের সুবিধা। ডিভাইসগুলোর বিশেষ সুবিধা হিসেবে থাকছে ৫.০ মেগাপিক্সেল ক্যামেরা, যা দেয় ঝকঝকে ও প্রাণবন্ত ভিডিও কনফারেন্সিংয়ের অভিজ্ঞতা।

সব মডেলের অল-ইন-ওয়ান পিসিতে ২ বছর পর্যন্ত বিক্রয়োত্তর সেবা দিচ্ছে ওয়ালটন। দেশব্যাপী ওয়ালটনের ৭৯টি সার্ভিস সেন্টার থেকে দ্রুততম সময়ে বিক্রয়োত্তর সেবা পাচ্ছেন গ্রাহকরা।

উল্লেখ্য, বর্তমানে বিভিন্ন কনফিগারেশন ও দামের নানান মডেলের ল্যাপটপ, ডেস্কটপ, অল-ইন-ওয়ান পিসি, অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ ট্যাব, মনিটর, প্রিন্টার, প্রজেক্টর, কিবোর্ড, মাউস, পেন ড্রাইভ, ইয়ারফোন, হেডফোন, ওয়াই-ফাই রাউটার, ইউপিএস, ইউএসবি হাব, কার্ড রিডার, ওয়েবক্যাম, স্পিকার, এসএসডি, এক্সটার্নাল এসএসডি, র‌্যাম, পিসিবিএ, মেমোরি কার্ড, পাওয়ার ব্যাংক, প্রজেক্টর, স্মার্ট ওয়াচ, স্মার্ট ফিটনেস স্কেল, ডিজিটাল রাইটিং প্যাড, ইউএসবি টাইপ সি ও এইচডিএমআই ক্যাবল, লিকুইড কুলার, ইত্যাদি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন।

premierbankltd