Biz Tech 24 :: বিজ টেক ২৪

৪ গুণ মুনাফা বেড়েছে সিটি ব্যাংকের

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৪:২৬, ২৬ জুলাই ২০২১

আপডেট: ১৮:০৪, ২৭ জুলাই ২০২১

৪ গুণ মুনাফা বেড়েছে সিটি ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের সিটি ব্যাংক লিমিটেড চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় প্রায় চার গুণ বেড়েছে।

ব্যাংকটির আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ২৯ পয়সা। সে হিসাবে আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৮৪ পয়সা বা ৩ দশমিক ৮৯ গুণ।

অন্যদিকে চলতি হিসাব বছরের ছয় মাসে (জানুয়ারি-মার্চ) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৬ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১ টাকা। সে হিসাবে আলোচ্য সময়ে ব্যাংকটির মুনাফা বেড়েছে ১ টাকা ৬ পয়সা বা দুই গুণ। ৩০ জুন ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮ টাকা ২৪ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২২ দশমিক ৫ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১৭ দশমিক ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত  ইপিএস হয়েছে ৪ টাকা ২৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৫৯ পয়সা। ২০২০ সালের ৩১ ডিসেম্বর শেষে সমন্বিত এনএভিপিএস হয়েছে ২৯ টাকা ৩ পয়সা।