Biz Tech 24 :: বিজ টেক ২৪

পুঁজিবাজারে কাল থেকে লেনদেলেন নতুন সময়

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৪:০৭, ১৪ জুলাই ২০২১

পুঁজিবাজারে কাল থেকে লেনদেলেন নতুন সময়

ঈদকে সামনে রেখে চলমান কঠোর লকডাউন শিথিল করেছে সরকার। এই সময়ের জন্য ব্যাংকিং সূচিতেও পরিবর্তন এনেছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংকিং সময়ের সঙ্গে মিল রেখে পুঁজিবাজারের লেনদেনের সময়ে পরিবর্তন আনা হচ্ছে। একই সাথে গত কয়েক সপ্তাহ রোববার লেনদেন বন্ধ থাকলেও আগামী রোববার পুঁজিবাজারে লেনদেন চলবে।

এ বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসির) কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, ব্যাংকিং কার্যক্রমের সাথে মিল রেখে আমাদের পুঁজিবাজারে লেনদেন হয়। ব্যাংকিং সময়ে যেহেতু পরিবর্তন আনা হয়েছে, পুঁজিবাজারেও পরিবর্তন হবে। ঈদের আগে আগামী তিনদিন আগের নিয়মে লেনদেন চলবে।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব সাইট সুপারভিশন-ডিওএস থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়। সার্কুলারে বলা হয়েছে, ঈদের আগের তিনদিন অর্থাৎ বৃহস্পতিবার (১৫ জুলাই) , রোববার (১৮ জুলাই) ও সোমবার (১৯ জুলাই) ব্যাংক লেনদেন হবে ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ব্যাংকের আনুষঙ্গিক কাজ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সার্কুলারে আরো বলা হয়েছে, আগামী শনিবার ও মঙ্গলবার (২০ জুলাই) শিল্প এলাকায় সীমিত আকারে ব্যাংক লেনদেন হবে। এ দুদিন শিল্প এলাকায় লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত। ব্যাংকের আনুষঙ্গিক কাজ চলবে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

এছাড়া ঈদের পর ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সময় ব্যাংক লেনদেন হবে সীমিত পরিসরে। ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সাপ্তাহিক ছুটির দিন ছাড়া ব্যাংক লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। এ সময়ে ব্যাংকের অন্যান্য কাজ চলবে বিকেল ৩টা পর্যন্ত।