ঢাকা     ২৮ নভেম্বর ২০২২ ||  ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

Biz Tech 24 :: বিজ টেক ২৪

শাওমি এ১ প্লাস: সস্তায় পয়সা উসুল ফোন

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ২১:৫৩, ১৪ নভেম্বর ২০২২

শাওমি এ১ প্লাস: সস্তায় পয়সা উসুল ফোন

সম্প্রতি এন্ট্রি লেভেল সেগমেন্টে নতুন ফোন লঞ্চ করেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। ফোনটিতে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা, বড় ডিসপ্লে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর,  ৫০০০ এমএএইচ ব্যাটারি, স্টাইলিশ ডিজাইনসহ দুর্দান্ত সব ফিচার।

ডিজাইন: সস্তা হলেও স্মার্টফোনটি দেখে তা বোঝার উপায় নেই। স্টাইলিশ ফ্লাট-ফ্রেইম ডিজাইনের রেডমি এ১ প্লাসে ব্যবহার করা হয়েছে স্বচ্ছ লেদার-লাইক টেক্সার যা আঙুলের যেকোন ঘষামাজা দাগ থেকে ফোনকে রক্ষা করবে। যা এই ফোনকে প্রিমিয়াম লুক দেবে। ফোনটি 9.2 mm পুরু, ওজন 192 গ্রাম। ফোনের বাঁ দিকে রয়েছে সিম ট্রে ও মাইক্রো এসডি স্লট।

ডিসপ্লে: রেডমি এ১ প্লাস রয়েছে ৬.৫২ ইঞ্চির বড় ডিসপ্লে যাতে থাকছে ১৬০০x৭২০ পিক্সেল এইচডি প্লাস রেজ্যুলেশন। যা ভিডিও দেখা ও গেমিং খেলার দুর্দান্ত অভিজ্ঞতা দিবে। চোখে স্বস্তি দিতে ফোনটিতে রয়েছে ডার্ক থিম ও নাইট লাইট মোড।

ক্যামেরা: স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ডুয়েল ক্যামেরা। একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ও অন্যটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ও ফ্রন্ট ক্যামেরা দিয়ে প্রোর্ট্রটে, শর্ট ভিডিও, টাইম ল্যাপস সহ বিভিন্ন মোডে ছবি ও ভিডিও করা যাবে। দিনের আলোতে এই ফোনের ক্যামেরায় তুলনামূলক ভালো ছবি উঠলেও কম আলোতে অন্যান্য বাজেট ফোনের মতোই হতাশ করবে।

পারফরম্যান্স: দ্রুত আনলকিং এর জন্য রেডমি এ১ প্লাসে থাকছে রিয়্যার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এখানে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর। ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম সমৃদ্ধ স্টোরেজকে চাইলে যেকেউ ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করতে পারবেন।

ব্যাটারি: স্মার্টফোনটিতে দেয়া হয়েছে ৫০০০ এমএএইচ এর বড় ব্যাটারি ও ১০ ওয়াটের চার্জার। নিত্যদিনের ব্যবহারের জন্য চার্জ নিয়ে খুব একটা চিন্তা করতে হবে না। এই ফোন সম্পূর্ণ চার্জ হতে দুই ঘণ্টার বেশি সময় লাগে। ফোনের বাক্সেই থাকবে চার্জার।

দাম: রেডমি এ১ প্লাস পাওয়া যাবে আকর্ষণীয় ব্লাক, লাইট গ্রিন ও লাইট ব্লু রঙে। ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রোমের স্মার্টফোনটির দাম পড়বে ১১ হাজার ৯৯৯ টাকা।