ঢাকা     ১৯ এপ্রিল ২০২৪ ||  ৬ বৈশাখ ১৪৩১

Biz Tech 24 :: বিজ টেক ২৪

তালিকাভুক্ত তিন কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৪:২০, ৬ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৪:২৭, ৬ সেপ্টেম্বর ২০২২

তালিকাভুক্ত তিন কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়ের পর তা প্রকাশ করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি তিনটি হলো: রিপাবলিক ইন্স্যুরেন্স, মেট্রো স্পিনিং এবং ম্যাকসন্স স্পিনিং। আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং) কোম্পানিগুলোর ক্রেডিট রেটিং নির্ণয় করেছে।

বিমা খাতের কোম্পানি রিপাবলিক ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ-’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-২। ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৪ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত অন্যান্য প্রাসঙ্গিক পরিমাণগত ও গুণগত তথ্যের উপর ভিত্তি করে এই রেটিং নির্ণয় করা হয়েছে।

বস্ত্র খাতের কোম্পানি মেট্রো স্পিনিংয়ের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘বিবিবি+’ এবং স্বল্পমেয়াদি রেটিং হয়েছে ‘এসটি-৩’। ৩০ জুন ২০২১ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং এবং ৪ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত অন্যান্য প্রাসঙ্গিক পরিমাণগত ও গুণগত তথ্যের উপর ভিত্তি করে এই রেটিং নির্ণয় করা হয়েছে।

বস্ত্র খাতের অপর কোম্পানি ম্যাকসন্স স্পিনিংয়ের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘বিবিবি’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-৩। ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৪ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত অন্যান্য প্রাসঙ্গিক পরিমাণগত ও গুণগত তথ্যের উপর ভিত্তি করে এই রেটিং নির্ণয় করা হয়েছে।