Biz Tech 24 :: বিজ টেক ২৪

৭ কোম্পানির শেয়ারে ছুটছেন বিনিয়োগকারীরা

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৪৪, ৬ জানুয়ারি ২০২২

৭ কোম্পানির শেয়ারে ছুটছেন বিনিয়োগকারীরা

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানির শেয়ারের পেছনে ছুটছেন বিনিয়োগকারীরা। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে যায়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, তিতাস গ্যাস, আল-হাজ্ব টেক্সটাইল, বসুন্ধরা পেপার, মীর আখতার হোসাইন এবং এনআরবিসি ব্যাংক।

জানা গেছে, বুধবার ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয় ১২.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩.২০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ১.২০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

বুধবার বাংলাদেশ শিপিং কর্পোরেশনের শেয়ারের ক্লোজিং দর ছিল ৯৫.১০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয় ৯৮.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৪.৬০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৯.৫০ টাকা বা ৯.৬৭ শতাংশ বেড়েছে।

আলহাজ্ব টেক্সটাইলের বুধবার শেয়ারের ক্লোজিং দর ছিল ৭২.৯০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয় ৭২.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮০.১০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৭.২০ টাকা বা ৯.৮৭ শতাংশ বেড়েছে।

বুধবার মীর আখতার হোসাইনের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬৩.৫০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয় ৬৪.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৯.৮০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৬.৩০ টাকা বা ৯.৯২ শতাংশ বেড়েছে।

ব্যাংক খাতের এনআরবিসি ব্যাংকের শেয়ারের বুধবার ক্লোজিং দর ছিল ২৬.৫০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয় ২৬.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯.১০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ২.৬০ টাকা বা ৯.৮১ শতাংশ বেড়েছে।

এছাড়া বসুন্ধরা পেপারের শেয়ারে অনেক ক্রেতা থাকলেও ছিলোনা কোনো বিক্রেতা।