Biz Tech 24 :: বিজ টেক ২৪

বেসিস নির্বাচনে বিজয়ী যারা

বিজটেক রিপোর্ট

প্রকাশিত: ১৭:১৪, ২৭ ডিসেম্বর ২০২১

বেসিস নির্বাচনে বিজয়ী যারা

দেশের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাহী পরিষদের (২০২২-২০২৩) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এবার নির্বাচনে ৮৭৬ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৭১২ জন। নির্বাচনে জেনারেল ক্যাটাগরিতে ৫৫০, অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ১৩০, আফিলিয়েট ক্যাটাগরিতে ৩০ জন ভোটার ভোট দেন।

১১ সদস্যের কার্যনির্বাহী কমিটির, জেনারেল সদস্য ক্যাটাগরির ৮টি পদের জন্য ২৪ জন প্রার্থী, অ্যাসোসিয়েট সদস্য ক্যাটাগরির একটি পদের জন্য দুইজন প্রার্থী, অ্যাফিলিয়েট সদস্য ক্যাটাগরির একটি পদের জন্য দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ইন্টারন্যাশনাল ক্যাটাগরির একটি পদের জন্য কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় এ পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচনে জেনারেল সদস্য ক্যাটাগরিতে ৩৫২ ভোট পেয়ে স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসালটিং (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান, ৩২২ ভোট পেয়ে ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবির, ২৬৯ ভোট পেয়ে টেকনোহেভেন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুল্লাহ নেয়ামুল করিম, ২৬৮ ভোট পেয়ে টিম ক্রিয়েটিভের সিইও রাসেল টি. আহমেদ, ২৬৩ ভোট পেয়ে এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু দাউদ খান, ২৬৩ ভোট পেয়ে টেকনোগ্রাম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ কে এম আহমেদুল ইসলাম বাবু, ২৬০ ভোট পেয়ে গিগা টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামিরা জুবেরি হিমিকা এবং ২৫১ ভোট পেয়ে অ্যাডভান্সড ইআরপি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মোস্তাফিজুর রহমান সোহেল নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে অ্যাসোসিয়েট সদস্য ক্যাটাগরিতে ৬৭ ভোট পেয়ে ড্রিমার্জ ল্যাব লিমিটেডের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক তানভীর হোসেন খান এবং অ্যাফিলিয়েট সদস্য ক্যাটাগরিতে ১৬ ভোট পেয়ে পাঠাও লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফাহিম আহমেদ নির্বাচিত হয়েছেন।

ইন্টারন্যাশনাল সদস্য ক্যাটাগরির একটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল। আগামীকাল ২৮ ডিসেম্বর নির্বাহী পরিষদ সদস্যদের পদ বন্টন করা হবে।

premierbankltd